চট্টগ্রামে সড়কে শৃঙ্খলা ফেরাতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৮, ১৪:৫৩ | আপডেট: ৩০ আগস্ট ২০১৮, ১৫:০১

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে সড়কে শৃঙ্খলা ফেরাতে ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকালে নগরীর টাইগারপাস মোড়ে এ অভিযান শুরু হয়। অভিযানে বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম মনজুরুল হক ও ম্যাজিস্ট্রেট জিয়াউল মীর নেতৃত্ব দিচ্ছেন।

বিআরটিএ’র চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম মনজুরুল হক আরটিভি অনলাইনকে বলেন, প্রথম দিনের অভিযানে ফিটনেসবিহীন যানবাহন, রুট পারমিট না থাকা, লাইসেন্স না থাকা, ইনস্যুরেন্স না থাকা, কাগজপত্রের মেয়াদ শেষ হয়ে যাওয়ার বিআরটিএ’র আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : দুই মাসেই পানির নিচে ৩৩ লাখ টাকার প্রকল্পের রাস্তা
-------------------------------------------------------

তিনি আরও বলেন, এখন থেকে চট্টগ্রাম নগর ও জেলায় ত্রুটিপূর্ণ যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অপ্রাপ্ত বয়স্ক গাড়ি চালক ও বেপরোয়া গাড়ি চলাচল যাতে না করতে পারে সে ব্যাপারে বিশেষ নজর থাকবে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল মীর। অভিযান চলাকালে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদেরও জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম নগরীর কাপ্তাই রাস্তার মাথা থেকে সি বিচ পর্যন্ত একটি গাড়ির চালককে জরিমানা করা হয়েছে রুট পারমিট না থাকার কারণে।

মো. আলম নামে এক মোটরসাইকেল আরোহী বলেন, তার হেলমেট ও লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়েছে। তারপরও এ ধরনের অভিযান অব্যাহত থাক। বিআরটিএ থেকে ড্রাইভিং লাইসেন্স পেতে সমস্যায় পড়তে হয় বলে অভিযোগ করেন তিনি।

দীর্ঘ ১৮ মাস ধরে চট্টগ্রাম বিআরটিএতে কোনও ধরনের ম্যাজিস্ট্রেট ছিল না। সম্প্রতি দুই জন ম্যাজিস্ট্রেট যোগদান করেছে। এরপর আজকে তারা অভিযান পরিচালনা শুরু করেছে।

আরও পড়ুন :

জেবি