• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

যমুনায় শতাধিক যাত্রী নিয়ে ট্রলারডুবি, নিখোঁজ ৩

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ২৮ আগস্ট ২০১৮, ১৪:৩১ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৪:৪৫
মানিকগঞ্জের শিবালয়ের যমুনা নদীতে কার্গোর ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় তিন যাত্রী নিখোঁজ রয়েছে।

নিখোঁজ ৩ জনের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলো-পাবনার আতাইকোলা উপজেলার কদমতলা গ্রামের নুর বক্স(৫০) এবং সুজানগর উপজেলার নাজিরগঞ্জ গ্রামের শিশু কন্যা মেঘা (৮)।

আজ(মঙ্গলবার) সকাল ১০টার দিকে উপজেলার আলোকদিয়া চরের কাছে এই দুর্ঘটনা ঘটে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান আরটিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

মেহেদী হাসান জানান, মঙ্গলবার সকালে পাবনার বেড়া উপজেলার কাজিরহাট থেকে একটি ট্রলারে করে শিবালয়ের আরিচা ঘাটে আসছিলেন ঈদ শেষে ঢাকায় কর্মস্থলগামী যাত্রীরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : চলন্ত বাস থেকে ফেলে যুবক হত্যার অভিযোগ, সড়ক অবরোধ
-------------------------------------------------------

সকাল ১০ টার দিকে শিবালয় উপজেলার যমুনা নদীর আলোকদিয়া এলাকায় আসলে পাটুরিয়া থেকে আমিনপুর অভিমুখী সিমেন্ট বোঝাই কার্গো এমভি প্রিমিয়ার-১১ এর সঙ্গে ট্রলারটির মুখোমুখি সংঘর্ষে ট্রলারটি দ্বিখণ্ডিত হয়ে ডুবে যায়। এতে ওই ট্রলারটির তিন যাত্রী নিখোঁজ হন। আহত হয় কমপক্ষে ১৫জন। আহতদের মধ্যে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর এলাকার মঞ্জুর বেপারীর কন্যা মঞ্জিলা আক্তার (২০)-এর ডান পা ভেঙ্গে গেছে। তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল্লাহ সরকার আরটিভি অনলাইনকে জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার কাজ চালাচ্ছে। ঢাকা থেকে একটি ডুবুরি দল ঘটনাস্থলে আসছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে চেষ্টা চলছে।

এদিকে বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের সহকারি পরিচালক (ট্রাফিক) ফরিদুল আলম বলেন, আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২০টি করে মোট ৪০টি ইঞ্জিন চালিত ট্রলার অবৈধভাবে ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করে। এই অবৈধ ট্রলার চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে মানিকগঞ্জ, রাজবাড়ি ও পাবনার জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে পত্র দেয়া হয়েছিল। কিন্তু তারা কোনও পদক্ষেপ নেয়নি।

আরও পড়ুন :

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়