চলন্ত বাস থেকে ফেলে যুবক হত্যার অভিযোগ, সড়ক অবরোধ

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৮, ১৩:১২ | আপডেট: ২৮ আগস্ট ২০১৮, ১৩:৪৮

আরটিভি অনলাইন রিপোর্ট

চলন্ত বাস থেকে ধাক্কা মেরে ফেলে দিয়ে এক যুবককে হত্যা করেছে বাসটির সহকারী। চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানার সিটি গেইট এলাকার অদূরে সোমবার (২৭ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে গ্ল্যাক্সো কারখানার সামনে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভে নেমেছেন এলাকাবাসী।

নিহত যুবক রেজাউল করিম রনি (২৮) সীতাকুণ্ডের ছোট কুমিরা আকিলপুর গ্রামের মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী অলি আহমদের ছেলে। তারা নগরীর উত্তর কাট্টলী এলাকায় ভাড়া বাসায় থাকেন বলে জানিয়েছেন নিকটস্থ আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন।

তিনি জানান, সিটি সার্ভিসের ৪নং সড়কের একটি বাস থেকে সিটি গেইটের অদূরে গ্লাক্সো কারখানার সামনে নামার সময় রেজাউল করিম রনি নামে এক যাত্রী যুবক ছিটকে পড়েন।

এতে মাথায় গুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। স্থানীয় বাসিন্দা হওয়ায় তাকে এলাকার লোকজন চিনতে পারেন। এসময় শ খানেক মানুষ সংঘবদ্ধ হয়ে বাসটি ঘিরে ফেলে। তারা রনিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়েছে বলে অভিযোগ করে মহাসড়কে বসে বিক্ষোভ করতে থাকেন। বিক্ষোভের কারণে মহাসড়ক ও আশপাশের সড়কে যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভকারী স্থানীয় লোকজন জানান, নগরীর নিউ মার্কেট থেকে ভাটিয়ারীর মধ্যে চলাচলকারী ৪নং বাসে ভাড়া নিয়ে কথাকাটাকাটির জেরে চালকের সহকারী চলন্তাবস্থায় যাত্রী রেজাউল করিম রনিকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। এতে মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ঘটনার পরপরই চালক ও তার সহকারী পালিয়ে যায়।

প্রায় আধাঘণ্টা ধরে বিক্ষোভের পর পুলিশ গিয়ে বাসচালক ও সহকারীকে গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা সরে যান।

আরও পড়ুন:

পি