চাঁপাইনবাবগঞ্জে ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৮, ১২:৪৬ | আপডেট: ২৮ আগস্ট ২০১৮, ১২:৫০

আরটিভি অনলাইন রিপোর্ট

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দক্ষিণ শহর এলাকা থেকে জেএমবির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার দিনগত রাতে গোপন বৈঠকরত অবস্থায় অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য ও উগ্রবাদী বইসহ তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৫ রাজশাহী কার্যালয় মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গ্রেপ্তাররা হলেন-চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা গ্রামের সাইফুদ্দিন মন্ডলের ছেলে মো. আকতারুল ইসলাম (৪৬), শিবগঞ্জ উপজেলার শংকর মাইদা গ্রামের রুস্তম আলীর ছেলে মো. আব্দুল কাদের (৩০), শিবনগর গ্রামের আকতারুল ইসলামের ছেলে মো. আমিনুল ইসলাম (৩০) ও বালুচর গ্রামের মৃত কুবেদ আলীর ছেলে মো. আব্দুর রহমান (৩৯)।

র‌্যাব জানায়, জেএমবির কিছু সক্রিয় সদস্য সাংগঠনিক কার্যক্রম এবং নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার একটি নির্জন স্থানে সমবেত হয়ে বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দল সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দক্ষিণ শহর এলাকায় অভিযান চালায়। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় ৪ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব।

এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি, ৪০০ গ্রাম গান পাউডার, দুটি উগ্রবাদী বই, একটি উগ্রবাদী ম্যাগজিন, তিন সেট উগ্রবাদী হ্যান্ডনোট ও ১১টি বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জঙ্গি সংশ্লিষ্টতার স্বীকারোক্তি দিয়েছে বলে র‌্যাব জানায়।

আরও পড়ুন :

পি