ঈদের দ্বিতীয় দিন সুনামগঞ্জে কুরবানি হলো ‘রাজাবাবু’

প্রকাশ | ২৪ আগস্ট ২০১৮, ০৯:৪৫ | আপডেট: ২৪ আগস্ট ২০১৮, ০৯:৫৪

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের সৈদেরগাঁও গ্রামে কুরবানি করা হয়েছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার খলিলুর ইসলাম খান্নুর ষাঁড় ‘রাজাবাবু’কে ।

বৃহস্পতিবার ঈদ-উল-আজহার দ্বিতীয় দিন সকাল সাড়ে ১০টায় জেলার ছাতক উপজেলার সৈদেরগাঁও গ্রামের শিল্পপতি ইঞ্জিনিয়ার সৈয়দ মুনসিফ আলীর বাড়িতে কুরবানি দেয়া হয় ‘রাজাবাবু’কে।

মুনসিফ আলীর ব্যক্তিগত সহকারী মো.শহীদুল ইসলাম শহীদ জানান, মঙ্গলবার ঢাকার গাবতলী থেকে সাড়ে ১৮ লাখ টাকায় রাজাবাবুকে কেনেন গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও মাল্টিপ্লান লিমিটেডের চেয়ারম্যান, এনআরডিসিবি কমার্সিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ মুনসিফ আলী।

বুধবার রাতে ট্রাকে করে ‘রাজাবাবু’কে সুনামগঞ্জ নিয়ে আসা হয়। ‘রাজাবাবু’র পাশাপাশি আরও ছয়টি গরু কুরবানি দিয়েছেন মুনসিফ আলী।

শহীদ আরও জানান, ‘রাজাবাবু’সহ মোট ছয়টি গরুর মাংস হয়েছে ১০২ মণ। এই ছয়টি গরুর মাংসই এলাকার মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে।

রাজাবাবু’র উচ্চতা ছিল ছয় ফুট ৭ ইঞ্চি। বুকের মাপ ১০ ফুট, লম্বায় আট ফুট। আর ওজন ৫৫ মণ। মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দেলুয়া গ্রামের খামারি খাইরুল ইসলাম খান্নু মিয়ার মেয়ে অতিযত্নে পালন করেন হলস্টেইন ফ্রিজিয়ান জাতের এই গরুটি।

আরও পড়ুন  :

জেবি