• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

পোশাক শ্রমিকদের ছুটির চাপ মহাসড়কে

নারায়ণগঞ্জ প্রতিনিধি
|  ২০ আগস্ট ২০১৮, ১৬:০২ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১৬:২৬
ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ এলাকার কয়েকটি পয়েন্টে সোমবার দুপুরের পর থেকে যানবাহনের ধীরগতি লক্ষ্য করা গেছে। এতে ঘরমুখো মানুষের দুর্ভোগ সৃষ্টি হয়েছে। আজ থেকে গামের্ন্টস ও শিল্পপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে দুপুরের পর ঘরমুখো মানুষের চাপ কয়েকগুণ বেড়ে যায় মহাসড়কে।

ভোর থেকে মহাসড়কের কোথাও কোনও যানজট না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঈদযাত্রায় ঘরমুখো মানুষের চাপ কয়েকগুণ বেড়ে যায়।

পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনিরআখড়া, সাইনবোর্ড ও শিমরাইল মোড়ে যানবাহনের জটলা সৃষ্টি হয়। এতে ধীরগতির কারণে সময়মতো দূরপাল্লার বাস নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে সময় লাগছে বলে জানা যায়।

বিশেষ করে দেশের পূর্বাংশের জেলাগুলোতে যাতায়াতের মূল পয়েন্ট হলো শিমরাইল মোড়। ঢাকা থেকে ছেড়ে আসা বিভিন্ন জেলার যানবাহনগুলো শিমরাইল মোড়ে আসতে নির্দিষ্ট সময়ের চেয়ে এক-দেড় ঘণ্টা বেশি সময় নিচ্ছে। এতে যাত্রীদের কয়েক ঘণ্টা গাড়ির অপেক্ষায় থাকতে হচ্ছে। নারী-শিশু ও বৃদ্ধ যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকার কারণে তাদের দুর্ভোগ বেশি হচ্ছে।

নারায়ণগঞ্জ জেলার ট্র্যাফিক ইন্সপেক্টর তসলিম মোল্লা জানান, আজ থেকেই গামের্ন্টস ও শিল্পপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে দুপুরের পর ঘরমুখো মানুষের চাপ কয়েকগুণ বেড়ে যাওয়ায় যানবাহনের গতি কিছুটা ধীরগতি হয়েছে।

আরও পড়ুন :

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়