• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বিদ্যুৎ সংকটে বিপর্যস্ত সাতক্ষীরা সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা

সাতক্ষীরা প্রতিনিধি
|  ১৮ আগস্ট ২০১৮, ১৬:২৯ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১৬:৪১
বিদ্যুৎ সংকটে বিপর্যস্ত সাতক্ষীরা সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা। গত তিনদিন ধরে বিদ্যুৎ না থাকায় বন্ধ রয়েছে অপারেশন থিয়েটার, এক্সরে ও সিটিস্কেনসহ পরীক্ষার যন্ত্রপাতি। এর ফলে ব্যাপক দুর্ভোগ পোহাচ্ছেন হাসপাতালে সেবা নিতে আসা রোগীরা।

কর্তৃপক্ষের দাবি, বিদ্যুৎ সংকট কাটাতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন তারা।

রোগীদের অভিযোগ, অপারেশন থিয়েটার বন্ধ থাকায় জরুরি অপারেশন সেবা বন্ধ। এছাড়া সিটিস্কেন, এক্সরে মেশিন, ল্যাবসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার যন্ত্রপাতিও বন্ধ রয়েছে বিদ্যুৎ সংকটের কারণে। চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছেন এসব রোগীরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রামে এইচএসসিতে ফেল থেকে পাস করলো ৫৪ জন
-------------------------------------------------------

রহিমা নামের এক নারী জানান, আমি বৃহস্পতিবার আসছিলাম। অপারেশন হওয়ার কথা। কিন্তু বৃহস্পতিবার বিদ্যুৎ ও পানির কারণে অপারেশন হয়নি। পরে আজকে অপারেশন হওয়ার কথা ছিল। কিন্তু আজকেও বিদ্যুৎ ও পানি না থাকায় অপারেশন করা যাচ্ছে না। আর রোগীর সঙ্গে থাকতে থাকতে আমরাও রোগী হয়ে যাচ্ছি। কাল সারারাত ঘুমাতে পারিনি। প্রচণ্ড কষ্ট হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফরহাদ জামিল জানান, বিদ্যুৎ বিভাগকে বারবার জানিয়েও কোনও ফল হয়নি। ৫০ কেভি ক্ষমতাসম্পন্ন ট্রান্সফর্মার দিয়ে হাসপাতালের সব ইউনিট চালানো সম্ভব নয়। তাই আলাদা একটি সাবস্টেশন বসানোর দাবি এই চিকিৎসকের।

 

আরও পড়ুন :

 

 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়