• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

দলের টিকিট পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

শফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ দক্ষিণ
|  ১৭ নভেম্বর ২০১৬, ১০:৩৩ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৬, ১৬:৫৩
তফসিল ঘোষণার পর থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বইছে নির্বাচনী হাওয়া। দলীয় প্রতীকে মনোনয়ন পেতে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। এরইমধ্যে মেয়র পদে প্রার্থী বাছাই করেছে মহানগর আওয়ামী লীগ। আর দলের সিদ্ধান্ত মেনে নেয়ার কথা জানান বর্তমান মেয়র।

তফসিল ঘোষণার পর থেকেই পোস্টার ফেস্টুনে শুরু হয়েছে নির্বাচনী প্রচার। তবে মনোনয়ন প্রাপ্তিই আপাতত প্রচারের লক্ষ্য। সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর মাত্র ২য় বারের মতো মেয়র নির্বাচন করবেন নারায়ণগঞ্জবাসী। প্রথমবারের ঘটনাবহুল আর টান-টান উত্তেজনার প্রচারের পুনারাবৃত্তি এবারের নির্বাচনে নাও দেখা যেতে পারে। কেননা এবার নির্বাচন হবে দলীয় প্রতীকে। নৌকা আর ধানের শীষেই জমবে লড়াই। কোন দল থেকে কে পাবেন মনোনয়ন চলছে সে হিসাব-নিকাশ। মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতি আনেয়ার হোসেনকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে আশা ছাড়েনি বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভিও। যদিও তিনি বলছেন, দলের সিদ্ধান্ত তিনি মেনে নেবেন।

প্রথমবারের মেয়র নির্বাচনে শেষ মুহূর্তে নিজেদের প্রত্যাহার করে নেয়া বিএনপি এখনো ঠিক নির্বাচনী মুডে নেই। তবে, নগরীর সাধারণ সম্পাদক এটিএম কামাল প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন।

৭৫ হাজার নতুন ভোটারসহ এবার ৪ লাখ ৭৯ হাজার ভোটার ভোট দেবেন নারায়ণগঞ্জ সিটিকর্পোরেশন নির্বাচনে।

সিটি করপোরেশন প্রকাশিত তথ্য অনুযায়ী, এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২ লাখ ৪১ হাজার ৮৮৩ জন। মহিলা ভোটার সংখ্যা ২ লাখ ৩৫ হাজার ১৩৪ জন।

এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন ইসির উপসচিব মো: নূরুজ্জামান তালুকদার। সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর নারায়ণগঞ্জে এটি দ্বিতীয় ভোট। তবে দলীয় প্রতীকে ভোট হবে এবারই প্রথম।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়