• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে, পারের অপেক্ষায় ৪শ’ যান

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৮ আগস্ট ২০১৮, ১১:৪৬ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১২:১৩
পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের চাপ বাড়ছে। শনিবার সকাল আটটায় পাটুরিয়া ঘাটে বাস, ট্রাক ও ছোটগাড়িসহ প্রায় চার শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বৃদ্ধি পাবে বলে ঘাট কর্তৃপক্ষ জনায়।

প্রতিদিন এ রুট দিয়ে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যানবাহন ও যাত্রী নদী পারাপার হয়ে থাকে। ঈদে এর সংখ্যা বেড়ে দাঁড়ায় কয়েকগুণ।

বিআইডব্লউটিসি সূত্রে জানা গেছে, নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে সময় বেশি লাগছে। তবে, গরুবোঝাই ট্রাক ও যাত্রী পরিবহন পারাপার স্বাভাবিক রাখতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ চালু আছে। 
-------------------------------------------------------
আরও পড়ুন : রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
-------------------------------------------------------

বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান জানান, আর দুটি ফেরি যুক্ত হবে। পাটুরিয়া টার্মিনালে ৪টি ঘাট ও দৌলতদিয়া টার্মিনালে ৬টি ঘাট চালু আছে। প্রাকৃতিক বিপর্যয় না ঘটলে ফেরি পারাপারে সমস্যা হবে না। 

এদিকে ঈদে যাত্রী ভোগান্তি ও ঘাট এলাকাসহ মহাসড়কের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএসহ বিভিন্ন দপ্তর একাধিকবার সভা করেছে। নদীতে নিরাপত্তার জন্য নৌ-পুলিশ, ঘাট এলাকা ও সড়কে র‌্যাব, পুলিশ, ডিবি পুলিশ, ট্রাফিক পুলিশ, সাদা পোশাকে পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিস থাকবে।
 

আরও পড়ুন :

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়