• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সুজিত নন্দী

চাঁদপুর প্রতিনিধি
|  ১৬ আগস্ট ২০১৮, ১৯:৪৩
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। এ মহান লক্ষ্য অর্জন করার জন্য আমাদের নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন হবে। বললেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এবং ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দী।

বুধবার চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের উদ্যোগে কলেজ অডিটরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। কারণ তিনি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভাপতির বক্তব্যে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান বলেন, শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর নির্দেশনা মতে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের কাজ করে যেতে হবে। তাহলেই তোমরা ব্যক্তিগত, সামাজিক ও কর্মক্ষেত্রে সফল হতে পারবে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও তার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। সবশেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা ফখরু ইসলাম। পরে অনুষ্ঠানের অতিথি ও শিক্ষার্থীদের মধ্যে তবারক বিতরণ করা হয়।

এসব কর্মসূচিতে কলেজের পরিচালনা পর্ষদের সদস্য, সকল শিক্ষক, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

এমকে/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়