• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে কিশোর ক্রিকেটারের মৃত্যু

স্টাফ রিপোর্টার, শেরপুর
|  ১৬ আগস্ট ২০১৮, ০৮:৩৬ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ০৯:০২
শেরপুরে অনুশীলনকালে আকস্মিকভাবে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে উদীয়মান এক কিশোর ক্রিকেটারের মৃত্যু হয়েছে। 

সবাইকে কাঁদিয়ে অকালে চলে যাওয়া এ ক্রিকেটার জেলা ক্রীড়া সংস্থার অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের সদস্য হাসিবুল আলম হিমেল (১৬)। 

সরকারি ভিক্টোরিয়া একাডেমিতে দশম শ্রেণিতে লেখা-পড়ার পাশাপাশি সে শেরপুর স্পোর্টস একাডেমিতে নিয়মিত ক্রিকেট অনুশীলন করতো।

১৪ আগস্ট মঙ্গলবার সন্ধ্যার দিকে প্রতিদিনের মতো শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুশীলন শেষে বিশ্রাম নেয়ার সময় হঠাৎ প্রচণ্ড মাথাব্যথা ও বমি শুরু হলে মাঠ থেকেই চিকিৎসার জন্য হিমেলকে শেরপুর জেলা হাসপাতালে নেয়া হয়। কিন্তু দ্রুতই তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত ডাক্তাররা তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ৯টার দিকে তার মৃত্যু ঘটে। 

শেরপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও শেরপুর স্পোর্টস একাডেমির প্রতিষ্ঠাতা মানিক দত্ত বলেন, হিমেল, শেরপুর স্পোর্টস একাডেমির ক্রিকেট খেলোয়াড়। কিন্তু হঠাৎ করে ১৪ আগস্ট রাতে সবাইকে কাঁদিয়ে আমাদের ছেড়ে দুনিয়া থেকে বিদায় নিলো। 

হিমেলের অকাল মৃত্যুতে স্থানীয় ক্রীড়াঙ্গন, সহপাঠী ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
-------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলার আয়োজন
-------------------------------------------------------

হিমেলের পরিবারের সদস্যরা জানান, মঙ্গলবার প্রচণ্ড গরমের কারণে হাসিবুল আলম হিমেল হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। আর এ কারণেই তার মৃত্যু ঘটতে পারে।

জেলা ক্রীড়া সংস্থা ও পারিবারিক সূত্রে জানা যায়, সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুড়া নামাপাড়া গ্রামের হিরু মিয়া এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হাসনা হেনা দম্পতি তাদের দুই যমজ সন্তান হাসিবুল আলম হিমেল এবং হিজেলকে নিয়ে শহরের বাগরাক্সা মহল্লায় ভাড়া বাসায় বসবাস করতেন। হিমেল এবার শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি থেকে এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। হিমেল নিজের বিদ্যালয় সরকারি ভিক্টোরিয়া একাডেমি এবং জেলা ক্রীড়া সংস্থার বয়সভিত্তিক দলের নিয়মিত সদস্য ছিল।

১৫ আগস্ট বুধবার সকাল ১০টায় নিজ স্কুল শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি মাঠে প্রথম নামাজে জানাযা এবং বিকেল সাড়ে ৩টায় গ্রামের বাড়ি যোগিনীমুড়া নামাপাড়া গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে হিমেলের মরদেহ দাফন করা হয়।

এসএস/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়