• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিষাদে বিসর্জন নাসিরনগরের ভাঙা প্রতিমার

অনলাইন ডেস্ক
  ১৬ নভেম্বর ২০১৬, ১৬:৫৪

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এখনো জিইয়ে আছে কান্না আর কষ্টের আবহ। ক্ষত-বিক্ষত-ভাঙ্গা যত প্রতিমা, ভক্তদের চোখের জল আর সরোবর যেন শোকে একাকার।

গৌর, লোকনাথ, জগন্নাথ ও শ্মশান কালী মন্দিরসহ ১০ মন্দিরে হামলায় ভাঙা প্রতিমাগুলো বুধবার অশ্রুসিক্ত নয়নে বিসর্জন দিলেন সনাতন ধর্মাবলম্বীরা।

ঘটনার ১৮ দিন পর ধর্মীয় প্রথা মেনে প্রতিমাগুলো বিসর্জন দেয়া হলো। এসময় নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার এবং সংশ্লিষ্ট থানার ওসি উপস্থিত ছিলেন।

বিসর্জনের আগে পরম করুণাময়ের কাছে প্রার্থনা করা হয়, যেন এমন বর্বরতা আর না ঘটে। আসছে দিনগুলোতে হিন্দু-মুসলিম সম্প্রীতি যেন আগের মতো বজায় রাখে।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ এনে ৩০ অক্টোবর দুপুরে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার নমোশুদ্র পাড়া, দাস পাড়া, ঘোষ পাড়া, ঠাকুর পাড়া, গাঙ্কুল পাড়াসহ বিভিন্ন পাড়ায় হামলা চালিয়ে ১০টি মন্দির এবং শতাধিক হিন্দু বাড়িঘরে ভাঙচুর এবং লুটপাট করা হয়।

এ ঘটনায় নাসিরনগর থানায় মোট ৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় ভিডিও ফুটেজ দেখে এখন পর্যন্ত ৮৫ জনকে গ্রেফতার করা হয়। বর্তমানে নাসিরনগর সদরে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

এসজেড

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh