• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুক্তিযোদ্ধা সালাম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৬ নভেম্বর ২০১৬, ১৬:৪৪

পিরোজপুরের ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ও শিক্ষক আবদুস সালাম হত্যাকারীদের ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল । এ নৃশংস হত্যার প্রতিবাদে ঢাকাস্থ ভান্ডারিয়াবাসী ও মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিলের উদ্যোগে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

ভাণ্ডারিয়া উপজেলার মুক্তিযোদ্ধা আবদুস সালামকে গেলো সোমবার পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সালাম ভাণ্ডারিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক।

পরিবার ও পুলিশ সূত্র জানায়, সালাম এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। কিছুদিন আগে তার প্রয়াত বাবার নামে একটি স্কুল প্রতিষ্ঠা করেন তিনি। নিয়োগ-সংক্রান্ত কাজে সোমবার দুপুরে ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়ায় গ্রামে দূরসম্পর্কের ভাগনি স্কুল শিক্ষিকা মরিয়ম আক্তারের বাড়িতে যান।

বিকেলে স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু মিয়া ও তার সহযোগী শাহ আলম হাওলাদার মুক্তিযোদ্ধা সালামকে ডেকে গ্রামের আমতলা ঈদগাহ মাঠের কাছে নিয়ে যায়। সেখানে তাকে পেটানো হয়। পরে তাকে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে হামলাকারীরা। সেখানে হামলাকারীরা মুক্তিযোদ্ধার ভুয়া নাম-ঠিকানা লিখে দিয়ে পালিয়ে যায়।

খবর পেয়ে পরিবারের লোকজন হাসপাতালে যায়। চিকিৎসা শেষে বাড়িতে নেয়ার পথে তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh