• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

মৌলভীবাজারে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

মৌলভীবাজার প্রতিনিধি
|  ০৬ আগস্ট ২০১৮, ১৯:৪৭ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৯:৫৯
মৌলভীবাজার সদর উপজেলার মাসকান্দি গ্রামের মনতাজ উদ্দিনকে (৭০) হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন ও দুইজনের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে মৌললভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ রফিকুল ইসলাম এ রায় দেন। একইসঙ্গে তিন আসামিদের যাবজ্জীবন ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম ও অপর দুইজনের তিন বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সদর উপেজলার নয় নম্বর আমতৈল ইউনিয়ন পরিষদের মাসকান্দি গ্রামের আলকাছ মিয়ার ছেলে ছানু মিয়া (৪৫), আনছার উল্লাহ ওরফে মধু মিয়ার ছেলে লুছন মিয়া (৫৫), মৃত ছাদক উল্লাহর ছেলে রুস্তুম উল্লাহ (৬৫), আলকাছ মিয়ার ছেলে খোকন মিয়া (৪০) ও মুহিম উদ্দিনের ছেলে সোনাহর মিয়া (৫২)। রায়ের সময় সকল আসামি আদালতে উপস্থিত ছিলেন।

.--------------------------------------------------------
আরও পড়ুন : স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড
-------------------------------------------------------

প্রসঙ্গত, রুস্তুম উল্লাহকে গেল ২১ জুলাই অপর একটি হত্যা মামলায় মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

জানা যায়, ধানক্ষেতে গরু ছড়ানো নিয়ে বিরোধের জের ধরে ১৯৯৫ সালের ১ সেপ্টেম্বর আমতৈল-মাসকান্দি রাস্তায় ধারালো অস্ত্র দিয়া মনতাজ উদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে মুছা মিয়া বাদী হয়ে মৌলভীবাজার সদর মডেল থানায় পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সরকারের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট কৃপাসিন্ধু দাশ ও বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আজিজুর রব চৌধুরী।

আরও পড়ুন : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়