• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ০৬ আগস্ট ২০১৮, ১৯:০২

চাঁপাইনবাবগঞ্জে যৌতুক না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে শহীদুল ইসলাম (৩০) নামে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই মামলা থেকে দুইজনকে খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শহীদুল ইসলাম হলেন জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মণ্ডলের ছেলে। তবে শহীদুলের বাবা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামির উপস্থিতিতে এ রায় দেন।

পাবলিক প্রসিকিউটর জবদুল হক জানান, বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন।

যৌতুক না দেয়ায় তিনি স্ত্রীকে প্রায়ই মারধর করতেন। ২০১৩ সালের সাত অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন। ওইদিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাতপাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তিনজনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা করেন।

শিবগঞ্জ থানার এসআই মাসুদ রানা ওই বছরের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ওই মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করে আজ সোমবার এই রায় দেন।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৪ বিলিয়ন ডলার জালিয়াতির দায়ে ভিয়েতনামের ধনকুবেরের মৃত্যুদণ্ড
শবে কদরের রাতে ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা
শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম, যুবকের মৃত্যুদণ্ড
চুয়াডাঙ্গায় দম্পতিকে খুনের দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড
X
Fresh