• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মালিক সমিতির দ্বন্দ্বে ঝালকাঠিতে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি
|  ০৬ আগস্ট ২০১৮, ১৪:৩৬ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৪:৪৮
বরিশাল মালিক সমিতির সঙ্গে দ্বন্ধের জেরে ঝালকাঠি থেকে ষষ্ঠ দিনের মতো বন্ধ রয়েছে বরিশাল, খুলনা, পিরোজপুর, বামনা, পাথরঘাটাসহ ছয়টি রুটের বাস চলাচল। এতে ভোগান্তিতে পরেছেন যাত্রীরা। 

ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির বাস চলাচল করতে না দেয়ায় ঝালকাঠি থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

ঝালকাঠির বাস মালিক সমিতি বৈঠক করে গেল এক আগস্ট থেকে এসব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও তারা জানিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : নেত্রকোনায় ১১৫টি যান আটক, ২৬৮টি মামলা
-------------------------------------------------------

বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটে চলাচল নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গেল ২৪ জুলাই বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বৈঠক শেষে দুই মালিক সমিতির সমঝোতা হয়।

টানা ছয় মাস বন্ধ থাকার পরে গেল ২৫ জুলাই থেকে বাস চলাচল শুরু হয়। ৩১ জুলাইর মধ্যে ঝালকাঠির বাস পটুয়াখালী-বরগুনা ও কুয়াকাটা রুটে চলার কথা থাকলেও বরিশাল মালিক সমিতি তা মানছেন না। এতে আবারও দ্বন্দ্বে জড়িয়ে পরে দুই মালিক সমিতি।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহামুদ বাচ্চু আরটিভি অনলাইনকে জানান, ঝালকাঠি থেকে কুয়াকাটা রুটে বাস চলতে দেয়ার দাবি গেল ৩১ জুলাইয়ের মধ্যে মেনে নেয়ার সিদ্বান্ত হয়েছিল। বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঝালকাঠি ও বরিশাল মালিক সমিতি প্রশাসনের মধ্যস্ততায় গত ২৪ জুন সমাধান হয়। কিন্তু সেই মিমাংসা উপেক্ষা করে বরিশাল মালিক সমিতি কুয়াকাটা রুটে ঝালকাঠির বাস চলতে না দেয়ায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য, ঝালকাঠির সমিতির বাস বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটে চলাচল নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়