• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লালমনিরহাটে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রী দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ০৫ আগস্ট ২০১৮, ১৭:৫২

অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় লালমনিরহাটের সঙ্গে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা কার্যত অচল হয়ে পড়েছে। এতে অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন যাত্রীরা।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পাল্টা কর্মসূচি হিসেবে সারাদেশের মতো লালমনিরহাটে পরিবহন মালিক ও শ্রমিকরা বাস চলাচল বন্ধ করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। তাই চাপ বেড়েছে ট্রেনের ওপর।

রোববার লালমনিরহাট বাসটার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। ফলে অনেককেই বাধ্য হয়ে মাইক্রোবাস, পিকআপ, ভাড়ায় চালিত মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে গন্তব্যে যেতে দেখা গেছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রাম বিমানবন্দরে ৬ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
-------------------------------------------------------

এতে পরিবহন খরচ কয়েকগুণ বৃদ্ধি পাচ্ছে বলে ভুক্তভোগী যাত্রীরা জানিয়েছেন। এদিন লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশনে গিয়ে দেখা যায়, দলে দলে যাত্রীরা সেখানে ভিড় করছেন। টিকিট না পেলেও অনেকেই ভিড় উপেক্ষা করে ট্রেনে উঠে পড়ছেন ঠেলাঠেলি করে।

মোফাজ্জল হোসেন নামের এক যাত্রী জানান, গুরুত্বপূর্ণ কাজে তার ঢাকায় যাওয়া প্রয়োজন। কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন তিনি।

মজিবর রহমান নামের এক যাত্রী বলেন, বাস বন্ধ থাকায় ট্রেনের জন্য অপেক্ষা করছি। আমার বাবা মারাত্মক অসুস্থ। যেভাবেই হোক আজকের মধ্যেই বগুড়ায় যেতে হবে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার(ডিআরএম) মোস্তাফিজুর রহমান জানান, বাস বন্ধ থাকায় ট্রেনের ওপর চাপ বেড়েছে। যাত্রীরা যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য রেলওয়ে কর্তৃপক্ষ সজাগ আছে।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
কচুয়ায় বাসচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর 
X
Fresh