• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ায় আজও বন্ধ দূরপাল্লার বাস চলাচল

কুষ্টিয়া প্রতিনিধি

  ০৪ আগস্ট ২০১৮, ১১:১৯

কুষ্টিয়ায় আজও বন্ধ রয়েছে ঢাকাগামীসহ দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন চলাচল।

শুক্রবার সারাদিন বন্ধ থাকার পর রাজধানীগামী দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন চলাচল শুরু হয়েছিল। আজ শনিবার সকাল থেকে আবারও কুষ্টিয়া থেকে রাজধানীমুখী কোনও পরিবহন ছেড়ে যায়নি।

গতকালের মতো আজও সংখ্যায় কম হলেও চৌড়হাস বাস স্ট্যান্ড ও বাস টার্মিনাল থেকে ঝিনাইদহ, ফরিদপুর, বরিশাল ও চুয়াডাঙ্গা রুটে কিছু গণপরিবহন চলাচল করছে।

বাস মালিকরা বলছেন, শ্রমিকদের অনীহা ও নিরাপত্তাহীনতার কারণে দ্বিতীয় দিনের মতো দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ধামরাইয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত তিন, আহত ৩০
-------------------------------------------------------

এদিকে, ঢাকাগামীসহ দূরপাল্লার যাত্রী সাধারণ ভোগান্তির মধ্যে পড়েছে। যে কোনও ধরণের নাশকতা এড়াতে বাসস্ট্যান্ডগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন আরটিভি অনলাইনকে বলেন, সড়কে দুর্ঘটনার জন্য চালকদের জেল ফাঁসি দেয়া হচ্ছে। এসব কারণে চালক ও শ্রমিকরা বাস চালাচ্ছেন না।
সড়কে কোনও নিরাপত্তা নেই দাবী করে তিনি বলেন, এটি সরকারবিরোধী কোনও আন্দোলন নয়। শ্রমিকদের উপর নির্যাতন বন্ধ ও সড়কে কঠোর নিরাপত্তা পেলেই আবারও বাস চলবে।

উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসচালকের রেষারেষির ফলে একটি বাসের চাকায় পিষ্ট হয়ে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনার দিন থেকেই রাজধানীসহ সারাদেশেই আন্দোলন করেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা পর পটুয়াখালীতে বাস চলাচল শুরু
কুষ্টিয়ায় ভাই-বোনসহ ৩ শিশুর ডুবে মৃত্যু
মাজা ভাঙা দল বিএনপি : হানিফ 
কুষ্টিয়ায় জাসদ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
X
Fresh