• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

নিরাপদ সড়কের দাবিতে রাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ০২ আগস্ট ২০১৮, ১৮:৫৭ | আপডেট : ০২ আগস্ট ২০১৮, ১৯:০২
ঢাকায় স্কুল-কলেজ শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থীদের নয় দফা দাবির প্রতি সমর্থন জানান মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।
--------------------------------------------------------
আরও পড়ুন : মাগুরায় নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ
--------------------------------------------------------

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক বলেন, গণমাধ্যমের খবরে জেনেছি আন্দোলনে অংশ নেয়া ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ৪৭ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। হোস্টেল ছাড়তে বাধ্য করা হয়েছে। তারা রাত কাটিয়েছে হোস্টেলের বাইরে। অভিভাবকদের ফোন দিয়ে বলা হয়েছে আপনাদের সন্তানদেরকে নিয়ে যান। শিক্ষামন্ত্রীকে বলতে চাই, কোনও শিক্ষার্থীর শিক্ষাজীবন যেন একদিনের জন্যও নষ্ট না হয়। তাদেরকে মানসিকভাবে অত্যাচার করা না হয়। আর আমার ক্ষোভ পুলিশ প্রশাসনের প্রতি নয়, আমার ক্ষোভ পরিবহন ব্যবস্থার ওপর। পরিবহন ব্যবস্থার এ অনিয়ম এবং দুর্নীতি সরকারকে খতিয়ে দেখা দরকার। আজ কেন চলন্ত গাড়িতে নারীদের হয়রানি করা হয়? এ সমস্যাগুলো সমাধানে সরকারকে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠু বলেন, আমাদের দেশ এমন পর্যায় চলে গেছে, যেখানে এক কেজি চালের থেকে একটি দেহের মূল্য অনেক কম। যৌক্তিক দাবি যৌক্তিকভাবেই আপনাদের সমাধান করতে হবে। নানা ধরনের তালবাহানা এবং চাটুকারিতা দিয়ে কখনও জনগণের মৌলিক চাহিদা পূরণ করা যায় না। তাই শিক্ষার্থীদের যৌক্তিক দাবি পূরণের মধ্য দিয়ে দেশে শান্তি ফিরিয়ে আনুন।

মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের জান্নাতুল নাঈম, ব্যবস্থাপনা বিভাগের সাজ্জাদ হোসেন, ফলিত রসায়ন বিভাগের আবু শাহিন, চারুকলা বিভাগের আফরুকুন্নাহার ও আল-আমিন প্রধান তারেক, ইসলামিক স্টাডিজ বিভাগের ইসরাফিল ইসলাম, পরিসংখ্যান বিভাগের নিয়ামুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের রঞ্জু হাসান, লোক-প্রশাসন বিভাগের সাদিয়া ইসলাম।

মানববন্ধনের সঞ্চালনা করেন মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের শিক্ষার্থী শাকিলা খাতুন।

গেল রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের মৃত্যুর ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ-বিক্ষোভ গড়িয়েছে পঞ্চম দিনে। শিক্ষার্থীদের অবরোধে গতকাল বুধবারও ঢাকা শহর কার্যত অবরুদ্ধ ছিল।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়