‘পড়তে এসেছি মরতে নয়’

প্রকাশ | ০১ আগস্ট ২০১৮, ১৬:৫৮ | আপডেট: ০১ আগস্ট ২০১৮, ১৭:২৪

বরিশাল প্রতিনিধি

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের বিচারের দাবীতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১২টা থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের নগরীর চৌমাথা এলাকা অবরোধ করে তারা। এসময় তারা নানা শ্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

------------------------------------------------------------------
আরও পড়ুন  : ড্রাইভিং লাইসেন্স পাওয়ার যোগ্যতা কী?
------------------------------------------------------------------

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদ জানিয়েছেন তারা। শিক্ষার্থীদের দাবী না মানা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা ঢাকায় দুই শিক্ষার্থী যে বাসের চাপায় নিহত হয়েছেন সে গাড়ির বেপরোয়া চালককে ফাঁসি দেয়ার দাবি জানায়। এছাড়া রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালানো বন্ধ করার দাবি জানায় তারা। বিক্ষোভে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। 

এদিকে অবরোধের ফলে সড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে যাত্রীদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়। 

অপরদিকে শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ করায় বরিশাল কোতোয়ালী মডেল থানার এসআই হাবিবকে ক্লোজড করা হয়েছে। 

কোতোয়ালী মডেল থানার এসআই হাবিবকে ক্লোজড করা বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভিন।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে আবদুল্লাহপুর থেকে মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। এতে ঘটনাস্থলে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একই কলেজের ছাত্রী দিয়া খানম নিহত হন। পরে গুরুতর আহত এক শিক্ষার্থীকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এসএস