ময়মনসিংহের পাঁচ পয়েন্টে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ | ০১ আগস্ট ২০১৮, ১৬:০৩ | আপডেট: ০১ আগস্ট ২০১৮, ১৭:০০

ময়মনসিংহ প্রতিনিধি

রাজধানীতে বেপরোয়া বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ময়মনসিংহের পাঁচ পয়েন্টে বিক্ষোভ করেছে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে নগরীর টাউন হল মোড় এলাকা থেকে এ বিক্ষোভ-মিছিল শুরু করে শিক্ষার্থীরা।

স্থানীয় রয়েল মিডিয়া কলেজের শিক্ষার্থীদের নেতৃত্বে তিন থেকে চার শতাধিক শিক্ষার্থী নগরীর নতুন বাজার, গাঙ্গিনারপাড়, পাটগুদাম ব্রিজ মোড় ও টাউন হল মোড়ে অবস্থান নেয়।

প্রথম দিকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলেও হঠাৎ করেই সহিংস হয়ে পড়ে। পরে তারা এসব পয়েন্টে একাধিক ট্রাক, ব্যাটারিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ভাংচুর করে। এসময় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নগরীর গাঙ্গিনারপাড় এলাকার এক প্রত্যক্ষদর্শী জানান, শিক্ষার্থীরা মিছিল থেকে হঠাৎ কয়েকটি অটোরিকশা ভাংচুর শেষে দোকানও ভাঙচুর করে। এই সময় ভয়ে অনেকেই দোকান বন্ধ করে দেন। মার্কেটে কেনাকাটা করতে আসা লোকজনের মাঝেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নগরীর দুই নম্বর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) ফারুক আহমেদ জানান, নগরীর টাউন হল এলাকায় একটি ট্রাক, পাঁচ থেকে সাতটি অটোরিকশা ও দুটি প্রাইভেটকার ভাংচুর করেছে শিক্ষার্থীরা।

---------------------------------------------------------------
আরও পড়ুন  : লাইসেন্স নেই, তাই আধঘণ্টা পুলিশের গাড়ি আটকে রাখল শিক্ষার্থীরা
---------------------------------------------------------------

জানতে চাইলে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা প্রথমে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলেও পরবর্তীতে তারা কয়েকটি যানবাহন ভাংচুর করে। তিনি দাবি করেন, শিক্ষার্থীরা কোনও সড়ক অবরোধ করেনি। শান্তিপূর্ণভাবেই তাদের সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে।

জেবি/ এমকে