• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

শোভন ছাত্রলীগের সভাপতি হওয়ায় কুড়িগ্রামে আনন্দের বন্যা

কুড়িগ্রাম প্রতিনিধি
|  ০১ আগস্ট ২০১৮, ০৯:৪৪ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১০:১১
ছাত্রলীগের জন্মলগ্ন থেকে কুড়িগ্রামের কেউ সভাপতি হতে পারেননি। কিন্তু এবার ২৯তম সম্মেলনের পর কেন্দ্রীয় সংসদের সভাপতি হলেন কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার রেজওয়ানুল হক চৌধুরী শোভন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের এ ছাত্রকে ছাত্রলীগের সভাপতি করায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কুড়িগ্রামের মানুষ।

শোভনকে ছাত্রলীগের সভাপতি ঘোষণা করার পরেই ভূরুঙ্গামারীতে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সাধারণ মানুষ। মিষ্টি বিতরণ হয় সর্বস্তরের মানুষের মধ্যে।

শোভনের পরিবার জানায়, রাত থেকেই বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বাড়িতে এসে শুভেচ্ছা বিনিময় করেছেন।

শোভনের বাবা ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী ও মা  স্কুলশিক্ষক রেজিয়া খাতুন আরটিভি অনলাইনকে জানান, এই সংবাদে তারা অত্যন্ত আনন্দিত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দুজনই কৃতজ্ঞ। এসময় দেশবাসীর কাছে শোভনের জন্য দোয়া চান তারা।
---------------------------------------------------------------
আরও পড়ুন  : খেলা শুরু হবে নারায়ণগঞ্জ থেকে: শামীম ওসমান
---------------------------------------------------------------

রেজওয়ানুল হক চৌধুরী শোভন কুড়িগ্রামের সর্ব উত্তরের সীমান্ত উপজেলা ভূরুঙ্গামারীর সন্তান। আওয়ামী পরিবারে তার বেড়ে ওঠা। দাদা শামছুল হক চৌধুরী ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। রাজনৈতিক জীবনে তিনি তিন তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। আর একবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। গভর্নর হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

শোভনের বাবা নূরুন্নবী চৌধুরী ভূরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান। মা রেজিয়া খাতুন দক্ষিণ চর ভূরুঙ্গামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শোভন ভূরুঙ্গামারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয় এবং  ভূরুঙ্গামারী ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন। এসময় তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের বিদায়ী কমিটির কার্যকরী সদস্য ছিলেন।

শোভনের সভাপতি হওয়ায় কুড়িগ্রামের রাজনৈতিক অঙ্গণে ব্যাপক সারা পড়েছে। কুড়িগ্রাম ছাত্রলীগের মাঝে বইছে আনন্দের বন্যা।

ভূরুঙ্গামারীর সাবেক ছাত্রলীগ নেতা বগুড়া আজিজুল হক বিশ্ববিদ্যালয়ের সাবেক জিএস আশরাফুল ইসলাম সবুজ আরটিভি অনলাইনকে জানান, কুড়িগ্রামের মানুষের জন্য এটা বড় সুসংবাদ এবং শোভন আমাদের গৌরব। আশা করছি, শোভনের রাজনৈতিক দূরদর্শিতায় ছাত্রলীগ বেগবান হবে।

ভূরুঙ্গামারী যুবলীগ সভাপতি মইন উদ্দিন খোকন আরটিভি অনলাইনকে জানান, শুধু যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগ নয়; শোভন সভাপতি হওয়ায় ভূরুঙ্গামারীর সকল মানুষ খুশি ও আনন্দিত হয়েছেন।

ভূরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এমদাদুল হক মন্টু আরটিভি অনলাইনকে জানান, শোভন আমাদের গৌরব।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিরাজ আরটিভি অনলাইনকে জানান, শোভনকে ছাত্রলীগের সভাপতি ঘোষণা করায় কুড়িগ্রামবাসী অত্যন্ত আনন্দিত এবং আভিভূত। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন  : 

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়