• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

সড়ক দুর্ঘটনা ও দায়িত্বহীন বক্তব্যের প্রতিবাদে নিসচার মানববন্ধন শুক্রবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ জুলাই ২০১৮, ২৩:১৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ২৩:৪৬
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েল ও কুর্মিটোলায় বাসের চাপায় শিক্ষার্থীদের অকাল মৃত্যু এবং দায়িত্বশীলদের দায়িত্বহীন বক্তব্যের প্রতিবাদে মানবন্ধনের ডাক দিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। মানববন্ধনে দলমত নির্বিশেষে সকলকে অংশগ্রহণ করার অনুরোধ জানানো হয়।

সোমবার এক সংবাদ সংবাদ বিজ্ঞপ্তিতে নিসচা এ তথ্য জানায়।

সেখানে বলা হয়, আগামী ৩ আগষ্ট শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত আয়োজিত মানববন্ধন কর্মসূচী পালিত হবে।

দেশকে সড়কের মড়ক থেকে রক্ষা করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সকলকে অংশগ্রহণ করার উদাত্ত্ব আহ্বান জানিয়েছেন নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন বলেন, সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের করুণ মৃত্যু ও বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ২ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর ঘটনা সারাদেশের বিবেককে নাড়িয়ে দিয়েছে।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা দেশের সড়ককে নিরাপদ করার লক্ষে দীর্ঘ ২৫ বছর ধরে মাঠেই নেমে আছি এবং মাঠে থাকব যতদিন না নিরাপদ সড়ক বাস্তবায়ন হয়।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অফিসিয়ালভাবে আপনারা অনেকে ইতিমধ্যে নিসচার প্রতি অনুগত হয়ে আহ্বান জানিয়েছেন আমরা যেন সম্প্রতি ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে কিছু একটা করি। আপনাদের সকলের প্রতি সম্মান জানিয়ে নিসচা আগামী ৩ আগষ্ট মানববন্ধন করবে। আমরা আশা রাখি দলমত নির্বিশেষে আপনারা সকলে আমাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করবেন।

নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বলেন, শিক্ষার্থীরা আমাদের দেশের মেরুদন্ড। আজ সড়ক দুর্ঘটনায় দেশের মেরুদন্ড ভেঙে যাচ্ছে যা সত্যিই দু:জনক। আমরা চাই আগামী শুক্রবার রাজধানীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও সকল স্তরের জনগণ আমাদের কর্মসূচীতে অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন  : 

এমসি/এম  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়