• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

মধ্যরাতে শেষ হচ্ছে ৩ সিটির প্রচারণা, সোমবার ভোট (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ জুলাই ২০১৮, ১৬:৫৯ | আপডেট : ২৮ জুলাই ২০১৮, ২১:০৪
রাজশাহী, বরিশাল ও সিলেট এই তিন সিটি করপোরেশনের প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে শনিবার মধ্যরাত থেকে। ভোটগ্রহণ হবে আগামী সোমবার। এরইমধ্যে গতকাল শুক্রবার মধ্যরাত থেকে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করা হয়েছে। শেষ মুহূর্তে নানা প্রতিশ্রুতি নিয়ে দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা।

প্রচারণা বন্ধের বিষয়টি নিশ্চিত করে ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, তিন সিটি নির্বাচনের ভোটগ্রহণে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। শনিবার মধ্যরাত থেকে সব ধরনের প্রচার-প্রচারণা থেকে প্রার্থীরা বিরত থাকবেন।

ইসি কর্মকর্তারা জানান, তিন সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, রাজপথের বিরোধী দল বিএনপি ছাড়াও কয়েকটি দলের প্রার্থী থাকায় নির্বাচনী এলাকায় বিরাজ করছে রাজনৈতিক উত্তাপ। এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যদের মাঠে রাখা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ছাত্রদল নেতা দিয়ে ছাত্রলীগের কমিটি!
--------------------------------------------------------

তারা মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী এলাকাগুলোতে টহল দেবেন। পাশাপাশি অতিরিক্ত জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও রয়েছেন নির্বাচনী এলাকায়। তারা মঙ্গলবার পর্যন্ত মাঠে থাকবেন। সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও মহিলা ১ লাখ ৬২ হাজার ৫৩জন। ভোটকেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৫ জন।

বরিশাল সিটিতে মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন ও মহিলা ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ভোটকেন্দ্র ১২৩টি ও ভোট কক্ষ ৭৫০টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৬ জন।

সিলেট সিটিতে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও মহিলা ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। ভোটকেন্দ্র ১৩৪টি ও ভোট কক্ষ ৯২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৭ জন।

আরও পড়ুন:

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়