• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

কুড়িগ্রামে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম
|  ২৫ জুলাই ২০১৮, ১১:০৪ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১১:২২
কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। 

বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।    

সকাল থেকে ভোটগ্রহণ শুরু হলেও ভোটারের উপস্থিতি তেমনটা দেখা যায়নি। ধারণা করা হচ্ছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে। 

আসনটি উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত। এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। 

সকাল থেকে একযোগে ১৫৯টি ভোট কেন্দ্রে এবং ৭৬৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ শুরু হয়েছে। কেন্দ্রগুলোতে ১৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং এজেন্ট ইতোমধ্যেই নিয়োগ দেয়া হয়েছে। 
   
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ, আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও আচরণ বিধি সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির জন্য স্ট্রাইকিং ফোর্স এর জন্য ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে কাজ করছেন। 

----------------------------------------
আরও পড়ুন  :  বান্দরবান-রাঙামাটি সড়কে যান চলাচল শুরু
----------------------------------------
স্ট্রাইকিং ফোর্সে রংপুর র‌্যাব-১৩ এর ৩০টি টহল টিমে ৩৪৬ জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২৬৩ জন বিজিবি সদস্য ছাড়াও ২ হাজার ৩শ’ জন পুলিশ ও আড়াইশ’ জন অস্ত্রধারী আনসার নিরাপত্তার দায়িত্বে রয়েছে। 
  
এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক এমএ মতিন নৌকা প্রতীকে ও জাতীয় পার্টির প্রার্থী ডা. আক্কাছ আলী সরকার লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
  
উল্লেখ্য, এ বছরের গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়