• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

অবশেষে ইশতেহার ঘোষণা করলেন বুলবুল

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ২৪ জুলাই ২০১৮, ২১:১৮

রাজশাহী সিটি করপোরেশন(রাসিক) নির্বাচনকে সামনে রেখে বিএনপি এবং ২০ দলীয় প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

মঙ্গলবার রাজশাহী মহানগরীর সাহেব বাজারের একটি কমিউনিটি সেন্টারে ১৮ দফা সংবলিত এই ইশতেহার ঘোষণা করেন তিনি।

লিখিত বক্তব্যে মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বলেন, চাকরির ক্ষেত্রে চলমান কোটা আন্দোলনকে সহযোগিতা করা হবে এবং কোটা প্রথা সংস্কার করে মেধাবীদের চাকরির নিয়োগ প্রাপ্তিতে পূর্ণ সহযোগিতা করা হবে।

তিনি বলেন, বিএনপি মনোনীত প্রার্থী, রাজশাহী মহানগরবাসীর করের বোঝা লাঘব ও সহজসাধ্য করার জন্য উন্নত প্রযুক্তি ব্যবহার করে সরলীকরণ প্রক্রিয়ায় ন্যূনতম কর নির্ধারণ করা হবে।

তিনি আরও বলেন, রাজশাহীতে চালু হওয়া গ্যাস সংযোগ কোনও এক অদৃশ্য ষড়যন্ত্রে বন্ধ হয়ে যায়। এই সংযোগ পুনরায় চালু করার জন্য জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে এবং তা আদায় করা হবে।

বিএনপি মনোনীত এই প্রার্থী বলেন, নাগরিকদের মৌলিক অধিকার যেমন চিকিৎসা, বাসস্থান, শিক্ষা বিষয়ে নেয়া প্রকল্পের ধারাবাহিকতা বজায় রেখে যথাযথ উন্নয়ন করা হবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে শুধু সনদধারী না হয়ে প্রকৃত অর্থে জ্ঞানী, দক্ষ ও মানবিক গুণের অধিকারী হয়ে দেশপ্রেমিক তথা সুনাগরিক হয়ে দেশের মুখ উজ্জ্বল করে সেই লক্ষ্যে প্রয়োজনীয় মোটিভেশন প্রোগ্রাম চালু করা হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখতে তাদেরকে খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলার জন্য পর্যাপ্ত খেলার মাঠ ও বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা হবে।

এছাড়া রাজশাহীর সবস্তরের জনগণের ভোটের অধিকার আদায়, ন্যায় বিচার প্রতিষ্ঠা, জেল জুলুম সন্ত্রাসের প্রতিবাদ, গণতন্ত্র রক্ষা, খালেদা জিয়ার মুক্তির জন্য চলমান আন্দোলনের অংশ হিসেবে ভোট দিয়ে রাজশাহীবাসীর সেবা করার সুযোগ চান বুলবুল।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র এবং সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল মাহমুদ টুকু।

এসএস/কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়