• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ছেলে হত্যায় মা’সহ ৫ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি

  ২৪ জুলাই ২০১৮, ১৫:৫৭

লক্ষ্মীপুরে ছেলে হত্যায় মা’সহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।এসময় তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কমলনগর উপজেলার চর জাঙ্গালিয়া গ্রামের মৃত মমিন উল্লাহর ছেলে মো. সাদ্দাম হোসেন(২৫), সদর উপজেলার সাহাপুর গ্রামের মো. দেলোয়ার হোসেনর ছেলে মো. সোহেল, নিহত মুরাদুল ইসলাম সুমনের মা হাসিনা বেগম, মৃত আনোয়ার উল্যাহর ছেলে আবদুর রহিম এবং ইসমাইল হোসেন ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসের ৬ তারিখে নিখোঁজ হন পৌরসভার সাহাপুর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে মুরাদুল ইসলাম সুমন। দুইদিন পর ৮ ফেব্রুয়ারি পাশের বাঙ্গাখা ইউনিয়নের রাধাপুরের একটি ডোবায় তার মরদেহ পাওয়া যায়।পরের দিন নিহতের মা হাসিনা বেগম বাদী হয়ে তার ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে সাদ্দাম নামের একজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে সুমনের মা ও ভাইয়ের সম্পৃক্ততার কথা জানতে পারে। ৯০ হাজার টাকার বিনিময়ে দণ্ডপ্রাপ্ত পাঁচজন মিলে তাকে হত্যার করে।

পরে সাদ্দামের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশের এসআই আবুল বাশার ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে নিহতের মা ও ভাইসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

পরে আদালত বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানিতে শেষে এই রায় দেন।

লক্ষ্মীপুর জজকোর্ট সরকারী কৌশলী (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

জেবি/কে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
ফরিদপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
X
Fresh