• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একরাতে ৫ শতাধিক বাড়িতে পানি

বরগুনা প্রতিনিধি

  ১৭ জুলাই ২০১৮, ২১:৪৭

লঘু চাপের প্রভাবে বরগুনার পাথরঘাটায় একরাতে মাছের ঘেরসহ পাঁচ শতাধিক বাড়ি-ঘর প্লাবিত হয়েছে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা গ্রামে রিংবাঁধ ভেঙে এবং কাকচিড়া ইউনিয়নের বেড়িবাঁধ ভেঙে এ ঘটনা ঘটে।

এসব ঘরবাড়িগুলোর সকল মালামাল পানিতে ভাসিয়ে নিয়ে গেছে। গবাদি পশুও মারা গেছে। মাছের ঘের তলিয়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন স্থানীয়রা। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো এখন অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে।

জানা যায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাগরে পানি বৃদ্ধি পাওয়ায় জোয়ারের পানিতে দীর্ঘ দিনের পুরানো বাঁধটি ভেঙে এলাকা প্লাবিত হয়েছে। গভীর রাতে হঠাৎ করে প্লাবিত হওয়ায় লোকজন নিরাপদ আশ্রয় নিলেও তাদের ঘরের কোন মালামাল রক্ষা করতে পারেনি।

পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ও স্থানীয় সাবেক মেম্বর হালিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই এলাকা প্লাবিত হওয়ার কারণে সকলের ঘর পানিতে তলিয়ে গেছে। কারও ঘরের চুলা জালানোর মতো ক্ষমতা নেই। অনেকে অর্ধাহারে অনাহারে আছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে জানানো হয়েছে। এলাকাবাসী টেকসই ও মজবুত বেড়ীবাঁধের দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির আরটিভি অনলাইনকে জানান, আমি খবর পেয়ে তাৎক্ষনিক সদর ইউনিয়নের চেয়ারম্যানকে নিয়ে ঘটনা স্থলে গিয়েছিলাম। আমরা সরকারের তরফ থেকে ক্ষতিগ্রস্তদের সর্বোচ্চ সহযোগিতা করবো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh