• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

তারেক রহমানের সঙ্গে কথা বলে দুলু এ ঘটনা ঘটিয়েছে: আ.লীগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ১৭ জুলাই ২০১৮, ১৮:০৩ | আপডেট : ১৭ জুলাই ২০১৮, ১৮:১৬
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন বলেছেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের জোয়ার সৃষ্টি হয়েছে। খায়রুজ্জামান লিটন আগামী নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হবেন। এটা ভেবে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও ভোট বানচাল করার জন্য গতকাল থেকে রাজশাহীতে অবস্থান করে রুহুল কুদ্দুস তালুকদার দুলু তারেক রহমানের সঙ্গে কথা বলে এ ঘটনা ঘটিয়েছেন।

আজ মঙ্গলবার বিএনপির নির্বাচনীসভায় ককটেল বিস্ফোরণের প্রতিবাদে দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের বর্হিপ্রকাশ ঘটেছে রাজশাহী সিটির নির্বাচনে। রাজশাহীর মানুষ যখন আওয়ামী লীগের প্রার্থী লিটনের হয়ে নৌকার দিকে ঝুঁকছে তখন বিএনপি নির্বাচন থেকে পালিয়ে যাওয়ার অজুহাত খুঁজছে। আর এই কারণে দুলু সাহেবরা এই ষড়যন্ত্র করছে।

এসময় মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে সংবাদ সম্মেলন শেষে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন নগরীর কুমারপাড়া মোড় থেকে গণসংযোগ শুরু করেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আজ সকালে বিএনপির প্রচার-প্রচারণার সময় ককটেল হামলার ঘটনা ঘটে। সকালে সাড়ে ১০টার দিকে মহানগরীর সাগরপাড়া এলাকায় প্রচার-প্রচারণার অংশ হিসেবে সংক্ষিপ্ত পথসভা করছিলেন রাজশাহী বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এসময় ঘটনাস্থলে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় রাজশাহীর বাংলাভিশনের স্টাফ রিপোর্টার পরিতোষ চৌধুরী আদিত্যসহ তিনজন আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানুল্লাহ আমান বলেন, নগরীতে বড় ধরনের কোনও মিটিং, মিছিল বা সামাবেশ করতে হলে ২৪ ঘণ্টা আগে পুলিশকে অবগত করতে হবে, যা তারা করেননি। তবে কে বা কারা ঘটনাটি ঘনিয়েছে সে বিষয়ে তদন্ত হচ্ছে।

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। এবার রাজশাহী সিটির মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষের সংখ্যা এক লাখ ৫৬ হাজার ৮৫ আর নারীর সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৮৫। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৭টি থেকে বেড়ে ১৩৮টি হয়েছে। বর্ধিত ভোটকেন্দ্রটি হচ্ছে অনন্যা শিশু শিক্ষালয়। এটি মহানগরীর ২৪নং ওয়ার্ডে অবস্থিত।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়