• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

শ্রীমঙ্গলের তৃতীয় নিলামে উত্তোলিত হয়েছে ১৮ লাখ কেজি চা

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
|  ১৬ জুলাই ২০১৮, ১৭:৩৪ | আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৭:৪১
ক্রমশ সমৃদ্ধ হচ্ছে শ্রীমঙ্গল চা নিলাম কেন্দ্র। প্রথম নিলামে চা উঠেছিল ৫ লাখ কেজি। তৃতীয় নিলামে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সোমবার সকাল আটটা থেকে শুরু হয়েছে তৃতীয় এ চা নিলাম কার্যক্রম।

‘টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশে’র ব্যবস্থাপনায় এ চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও সাতটি ব্রোকার হাউজ অংশ নেয়।

চায়ের প্রথম নিলামে চা উঠে পাঁচ লাখ ৫৭ হাজার কেজি, দ্বিতীয় নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি ও আজ সোমবার তৃতীয় নিলামে উত্তোলন করা হয় ১৮ লাখ চার হাজার কেজি।

--------------------------------------------------------
আরও পড়ুন :  ভৈরবে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা
--------------------------------------------------------

প্রথম নিলাম থেকে তৃতীয় নিলামে প্রায় তিন গুণ বেশি চা উঠে। এদিকে পর পর তিনটি নিলাম সফলভাবে সম্পন্ন করায় সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনের  মাধ্যমে টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের কর্মকর্তারা সফলতার সঙ্গে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 চা নিলাম কেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রামের সঙ্গে সিলেটের আরও একটি ট্রেন চালু করা এবং বর্তমানে চালু উদয়ন ও পাহারিকা ট্রেনের আরও দুটি এসি বগি সংযোজন করার দাবি জানান।

 সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যসোসিয়েশন বাংলাদেশে’র আহ্বায়ক ড. এ কে এম আব্দুল মোমেন, সদস্য সচিব জহর তরফদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, চা বাগান মালিক সৈয়দ মনসুরুল হক, নুরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

আগস্ট থেকে দুটি করে নিলাম করার ব্যাপারেও আশা প্রকাশ করেন টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের কর্মকর্তারা।

টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের আহ্বায়ক ড.এ.কে.এম আব্দুল মোমেন জানান, সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে শ্রীমঙ্গলের টি নিলাম কার্যক্রম। তিনি আগামী আগস্ট থেকে দুটি করে নিলাম করার ব্যাপারেও আশা প্রকাশ করেন। 

পরে তিনি শ্রীমঙ্গল গ্র্যান্ড তাজ রেস্টুরেন্টে টি ট্রেডাস অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন।

 

আরও পড়ুন : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়