• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

চুনারুঘাটে রড ছাড়াই স্কুলের বাউন্ডারি নির্মাণ!

হবিগঞ্জ প্রতিনিধি
|  ১৪ জুলাই ২০১৮, ২০:১২ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ২০:১৬
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় এবার একটি স্কুলের বাউন্ডারি রডের ব্যবহার ছাড়াই নির্মাণ করা হয়েছে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার চুনারুঘাট উপজেলার মুছিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি নির্মাণের জন্য এডিপি প্রকল্পের ৯ লাখ টাকার টেন্ডার আহ্বান করা হয়। এতে কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান কেবি কনস্ট্রাকশনের সত্ত্বাধিকারী মো. রিফন আহমেদ। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান স্কুলের বাউন্ডারির লিঙ্কারে রডের কোনও ধরনের ব্যবহার না করে জোড়াতালি দিয়ে কাজ শেষ করেছে।

বিষয়টি এলাকাবাসী জানার পর ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে গেল বুধবার স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি সফিউল আলম তালুকদার বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি অভিযোগ দায়ের করেছেন। এ প্রেক্ষিতে শুক্রবার বিকেলে উপজেলা চেয়ারম্যান আবু তাহের ও উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবালসহ প্রশাসনের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সকলের উপস্থিতিতে দেয়াল ভাঙা হলে কোনও ধরনের রডের ব্যবহার পাওয়া যায়নি। এতে করে এলাকার লোকজনের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিক কাজ বন্ধের নির্দেশ দেন।

চুনারুঘাট উপজেলা এলজিইডির কর্মকর্তা মীর আলী শাকের আরটিভি অনলাইনকে জানান, বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধের নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল আরটিভি অনলাইনকে জানান, তদন্ত করে নির্মাণে অনিয়মের বিষয়টি দেখেছি, ঘটনা সত্য। পুনরায় কাজটি অন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে দেয়া হবে আর ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তার লাইসেন্স বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়