• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

শাহজালাল (র.) মাজার জিয়ারত করেই মাঠে কামরান ও আরিফুল

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ১০ জুলাই ২০১৮, ২১:৪৫
হজরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার দুপুরের পৃথকভাবে তারা হজরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করেন। এর আগে বেলা ১১টায় নিজ নিজ দলীয় প্রতীক বরাদ্দ পান কামরান ও আরিফ।

নির্বাচনে বদর উদ্দিন আহমদ কামরান লড়বেন দলীয় প্রতীক নৌকা নিয়ে। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী লড়বেন ধানের শীষ প্রতীকে। 

মাজার জিয়ারতের পর দরগা গেইট এলাকায় জনসংযোগ করে মেয়র প্রার্থীরা। এসময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জয়ের আশাবাদ ব্যক্ত করেন মেয়র পদে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী আরিফুল হক চৌধুরী ও বদর উদ্দিন আহমদ কামরান। 

এসময় আরিফুল হক চৌধুরী বলেন, গত মেয়াদের বেশিরভাগ সময় আমি কারাগারে ছিলাম তাই আমার নির্বাচনী প্রতিশ্রুতির অনেকটা বাস্তবায়নের সুযোগ পাইনি। তারপরও আমি জনগণের প্রত্যাশা অনুযায়ী উন্নয়ন করতে পেরেছি বলে মনে করি।

অপরদিকে নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগ মনোনীত বদর উদ্দিন আহমদ কামরান বলেন, অতীতের মতো ভবিষ্যতেও আপনাদের খেদমত করে যেতে চাই। নির্বাচনের জন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত। দল ঐক্যবদ্ধভাবে কাজ করছে। আশা করছি ৩০ জুলাইয়ের ভোটের ফল আমাদের পক্ষেই আসবে।  সিলেট নগরবাসীর জন্য একটি আদর্শ নগরী গড়ে তুলতে আপনাদের সমর্থন প্রয়োজন। আশা করছি সবাই সহযোগিতা করবেন। 

এবার সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ জনসহ মোট ১৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বদরউদ্দিন ও আরিফুল হক ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজামান সেলিম, জামায়াত ইসলামীর এহসানুল মাহবুব জুবায়ের, সিপিবি-বাসদের আবু জাফর, ইসলামী শাসনতন্ত্রের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের।

নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। রিটানিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন মো. আলিমুজ্জামন।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়