• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টাকার বিনিময়ে যৌন নির্যাতন ধামাচাপা!

আব্দুল কুদ্দুস চঞ্চল

  ১০ নভেম্বর ২০১৬, ১০:৪৫

অর্থের বিনিময়ে যৌন নির্যাতনের ঘটনা ধামাচাপা দেয়ার অভিযোগ উঠেছে কুড়িগ্রামের কচাকাটা ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। সালিশের নামে পাশবিক নির্যাতনকারী শিক্ষককে বাঁচাতে নির্যাতিত ছাত্রীর পরিবারকে ৭০ হাজার টাকা দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়টি বন্ধের হুমকি দিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী।

অংকের দুর্বলতার জন্য অন্য কয়েকজন ছাত্রীর সঙ্গে অভিযুক্ত শিক্ষক শহিদুল ইসলামের কাছে প্রাইভেট পড়তো কুড়িগ্রামের কচাকাটা ইউনিয়নের পঞ্চম শ্রেণির ছাত্রীটি। কিন্তু শিক্ষক নামের এই নরপিশাচের কাছেই ৭ দিন ধরে পাশবিক যৌন নির্যাতনের শিকার হতে হয় তাকে।

বিষয়টি প্রধান শিক্ষককে জানানো হলেও তিনি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেননি বলে জানান নির্যাতিত ছাত্রীর মা। এ অবস্থায় অনিশ্চিত হয়ে পড়েছে ছাত্রীটির শিক্ষা জীবন ও ভবিষ্যত।

পরে সালিশের নামে কচাকাটা ইউপির চেয়ারম্যান আব্দুল আউয়ালসহ প্রভাবশালীরা অভিযুক্ত শিক্ষককে বাঁচাতে তাকে নামমাত্র জরিমানা করে। ছাত্রীর পরিবারকে দেয়া হয় ৭০ হাজার টাকা।

এদিকে সালিশের নামে টাকা দেয়ার অভিযোগ অস্বীকার করেন চেয়ারম্যান।

অপরদিকে এ ঘটনার পর পলাতক নির্যাতনকারী শিক্ষক শহিদুল। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে তার দৃষ্টান্তমূলক শাস্তি চান ছাত্রীর অভিভাবক ও এলাকাবাসী।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh