• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রংপুরে স্কুলের ছাদ ধসে ৫ শিক্ষার্থী আহত

রংপুর প্রতিনিধি
|  ০৯ জুলাই ২০১৮, ১৭:৫২
রংপুর নগরীর মুন্সিপাড়ায় মরিয়ম নেছা বালিকা বিদ্যালয়ের ছাদের একাংশ ধসে পাঁচজন ছাত্রী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত দুজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ছাদ ধসে পড়ায় আতঙ্কে ঘর থেকে বের হবার সময় কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনার পর স্কুলের সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করে ছুটি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে বিদ্যালয়ে ছিল নবম শ্রেণির পৌরনীতি ও শারীরিক শিক্ষা পরীক্ষা। বেলা ১২ টার দিকে স্কুলের একটি ভবনের ক্লাসরুমের পেছনের ছাদের প্লাস্টারসহ কিছু অংশ ধসে পড়ে।

এতে পাঁচ শিক্ষার্থী আহত হয়। তাদের চিৎকারে অন্যান্য শিক্ষার্থীরা সেখানে এসে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করে। এদের মধ্যে জেসমিন ও শাহানা নামে নবম শ্রেণির দুই ছাত্রীর মাথা ফেটে যায়। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভবনটির ছাদের একটি অংশের বেশির ভাগ পলেস্তরাসহ ইটের টুকরা পড়ে যায়। শিক্ষার্থীদের দাবি স্কুল কর্তৃপক্ষকে বার বার বলার পরেও তারা কোনও পদক্ষেপ নেয়নি। এছাড়াও স্কুলের অন্যান্য ভবনের বেশির ভাগ কক্ষ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা জানান।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়