ময়মনসিংহ-জামালপুর রুটে এখনও ট্রেন চলাচল বন্ধ

প্রকাশ | ০৯ জুলাই ২০১৮, ১১:০৮ | আপডেট: ০৯ জুলাই ২০১৮, ১১:৩১

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ শহরের মিন্টু কলেজ রেল ক্রসিংয়ে রোববার রাত সাড়ে ৮টায় দেওয়ানগঞ্জ লোকাল ট্রেনের সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ১৩ ঘণ্টার পার হলেও এখনও শুরু হয়নি ময়মনসিংহ-জামালপুর ও জামালপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল। 

ঘটনার তদন্তে সহকারী পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলপথ দ্রুত চালু করতে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা কাজ করছে।
--------------------------------------------------------
আরও পড়ুন: গোডাউন থেকে মাধ্যমিকের লক্ষাধিক নতুন বই জব্দ (ভিডিও)
--------------------------------------------------------

ময়মনসিংহ জংশন রেলওয়ের স্টেশন সুপার জহিরুল ইসলাম জানান, জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মেইল ট্রেনটি ময়মনসিংহ শহরের বিদ্যাময়ী রেলক্রসিংয়ে এসে পৌঁছলে সেখানে একটি মোটরসাইকেল বিকল হয়ে পড়ে। সেসময় চালক মোটরসাইকেল ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে রেলপথে থাকা মোটরসাইকেলটি ট্রেনের ইঞ্জিনের নিচে চাপা পড়ে। এক পর্যায়ে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায় এবং  ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে পড়ে। তবে ইঞ্জিন লাইনচ্যুত হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

খবর পেয়ে কেওয়াটখালী লোকো শেড থেকে প্রায় আড়াই ঘণ্টা পর উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাজধানী ঢাকার সাথে জামালপুরের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে এই দুর্ঘটনার ফলে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগরসহ তিনটি ট্রেন ময়মনসিংহ রেল স্টেশন থেকে পুনরায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এছাড়াও দুর্ঘটনার ফলে জামালপুর থেকে ঢাকাগামী আন্তঃনগরসহ অপর তিনটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে পড়ায় যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। 

আরও পড়ুন : 

এসএস