• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সীতাকুণ্ডে নিখোঁজ ৩ পর্যটকের মরদেহ উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি

  ০৭ জুলাই ২০১৮, ১৬:৪৯

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়ীয়া সৈকতের পানিতে নেমে নিখোঁজ তিন পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর একটার দিকে তাদের মরদেহগুলো উদ্ধার করে ডুবুরি দল।

নিহতরা হলেন সাইফুল ইসলাম(২৪), মো. আলাউদ্দিন (২০) ও মো. ইয়াসিন (১৮)।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসি আজাদ আরটিভি অনলাইনকে বলেন, বঙ্গোপসাগরের চ্যানেলটিতে নৌ-বাহিনী, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস মিলে শুক্রবার থেকে উদ্ধার তৎপরতা শুরু করে। যে স্থানে তারা ডুবে যায় সেখান থেকেই তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান আরটিভি অনলাইনকে বলেন, তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আনুষ্ঠানিক কার্যক্রম শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

মৃত্যুর কারণ সম্পর্কে তিনি বলেন, বঙ্গোপসাগরের এই চ্যানেলটি পুরোটাই পলি মাটির। পলিমাটিতে এমনিতেই পা হাঁটু পর্যন্ত ডুবে যায়। অনেক পর্যটক প্রশাসনের নিষেধ অমান্য করে গভীরে চলে যায়। এছাড়া যারা এখানে বেড়াতে আসেন অনেকে সাঁতারও জানেন না। এসব কারণে মৃত্যু ঘটছে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার ২৩ জনের একটি পর্যটক দল সাপ্তাহিক ছুটিতে বাঁশবাড়ীয়া বিচে বেড়াতে আসেন। এসময় তারা সেখানে ফুটবল খেলে, গল্প করে ও ছবি তুলে সময় কাটান। বিকেল তিনটার দিকে নিহত তিনজন পানিতে নেমে সাঁতার কাটতে থাকে। এরই কোনও একসময় তারা ভাটার টানে ভেসে যায়। পরবর্তীতে নৌ-বাহিনী, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। পরে শনিবার দুপুরে ডুবুরি দল তিনজনের মরদেহ উদ্ধার করে।

এদিকে গেলো ২১ জুন নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার দুই এইচএসসি শিক্ষার্থী রাজ ও ইমন বাঁশবাড়ীয়া বিচের একই জায়গা থেকে নিখোঁজ হন। নিখোঁজের একদিন পর ২২ জুন তাদের মরদেহ উদ্ধার করা হয়েছিল।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাফনের ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার মরদেহ উত্তোলন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
মহাসড়কের পাশে পড়ে ছিল হাতির মরদেহ
চাঁদপুরে পৃথক ঘটনায় ২ মরদেহ উদ্ধার
X
Fresh