• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সিলেট সিটি করপোরেশন নির্বাচন

কাল কী মনোনয়ন প্রত্যাহার করবেন সেলিম?

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ০৭ জুলাই ২০১৮, ১৫:০৩ | আপডেট : ০৭ জুলাই ২০১৮, ১৫:২৬
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিএনপির মনোনয়ন প্রত্যাশী অন্যরা দলের সিদ্ধান্তকে মেনে নিলেও বেঁকে বসেন সেলিম। মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকেই তিনি প্রত্যাহার করবেন না বলে বারবার ঘোষণা দিয়ে আসছেন। কিন্তু সেলিমের পক্ষ থেকে কাল রোববার এক সংবাদ সম্মেলনের আহ্বান করা হয়েছে।

এই সংবাদ সম্মেলনকে ঘিরেই নতুন করে প্রশ্ন দেখা দিয়েছে। তবে কী সেলিম শেষ পর্যন্ত কেন্দ্রের সিদ্ধান্ত মেনে প্রত্যাহারের ঘোষণা দিতে চান? নাকি আবারও শক্ত করে মনোনয়ন প্রত্যাহার না করার ঘোষণাটি দিতে চান? 

সেলিম প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন নগরীর পাড়া-মহল্লায়। আর এ কারণে বেশ বিপাকে রয়েছে সিলেট বিএনপি। এখনও নির্বাচনী রোডম্যাপ ঘুচিয়ে আনতে পারেনি তারা। এদিকে নতুন করে একটি গুঞ্জন শোনা যাচ্ছে বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম বিএনপির হাই কমান্ডের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন।

রোববারের সংবাদ সম্মেলন নিয়ে জানতে চাইলে নাগরিক কমিটি মনোনীত মেয়র পদপ্রার্থী বদরুজ্জামান সেলিম আরটিভি অনলাইনকে বলেন, `আমি ‘ডিটারমাইন্ড’ এর বেশি এখন আর বলছি না। বিস্তারিত জানবেন রোববার সংবাদ সম্মেলনে।' কি বলতে চান এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, নির্বাচন থেকে সরে আসার ‘টার্গেট’ নিয়ে প্রার্থী হইনি। ‘টার্গেট’ জনগণের সেবা করা। আমি মাঠে আছি। মাঠেই থাকব।

অন্যদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী দলের এক কর্মীসভায় বলেছেন ‘বিএনপির জন্য বদরুজ্জামান সেলিমের অনেক ত্যাগ রয়েছে। আমি আশাবাদী তিনি দলের স্বার্থে আমার পাশে এসে দাঁড়াবেন।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমরা আশাবাদী বদরুজ্জামান সেলিম মনোনয়ন প্রত্যাহার করবেন। এরকমই কথাবার্তা চলছে। রোববার সংবাদ সম্মেলনে মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি তিনি খোলাসা করতে পারেন।’

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়