• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আশুলিয়ায় অপারেশন থিয়েটারে রোগী রেখে পালিয়েছেন ডাক্তার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুলাই ২০১৮, ১৭:৪২

সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি হাসপাতালে টনসিল অপারেশনের সময় চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এ ঘটনার পর রোগীকে অপারেশন থিয়েটারে রেখেই অভিযুক্ত চিকিৎসক পালিয়েছেন বলে জানিয়েছে সাভার থানা পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় মমতাজ উদ্দিন হাসপাতালে এমন ঘটনা ঘটে।
--------------------------------------------------------
আরও পড়ুন : কোটা সংস্কারের নামে গণ্ডগোল করছে বিএনপি-জামায়াত: আইনমন্ত্রী
--------------------------------------------------------

স্বজনদের অভিযোগ, তিন সন্তানের মা লাইলি আক্তার ডেন্ডাবর গ্রামের আবুল কাশেমের স্ত্রী। টনসিলের সমস্যা নিয়ে বিকেলে হাসপাতালে ভর্তি হন লাইলি। পরে ঢাকার তেজগাঁওস্থ নাক, কান ও গলা হাসপাতালের চিকিৎসক ডা. মুদাচ্ছির মাহমুদ (এমবিবিএস, এফআরসিপিএস) এর পরামর্শে তিনি সার্জারি করাতে সম্মত হন। রাত ১২টায় অপারেশন থিয়েটারে প্রবেশ করানোর পর ২ ঘণ্টা অতিবাহিত হলেও অপারেশন শেষ না হওয়ায় স্বজনদের সন্দেহ হয়। পরে তারা জোরপূর্বক অপারেশন থিয়েটারে প্রবেশ করলে চিকিৎসক ও নার্সরা দৌড়ে অপারেশন থিয়েটার থেকে পালিয়ে যায়। এ সময় চিকিৎসক ডা. মোদাচ্ছের হাসপাতালের সামনে রাখা তার ব্যক্তিগত প্রাইভেটকারটি নিয়ে দ্রুত সটকে পড়ে। পরবর্তীতে তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে নিহতের কয়েকশ স্বজন হাসপাতালে ভিড় জমায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আশুলিয়া পুলিশকে খবর দেয়া হয়।

এ ব্যাপারে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, চিকিৎসকের দায়িত্বে অবহেলা অথবা ভুল চিকিৎসার কারণে ঐ রোগীর মৃত্যু হয়ে থাকতে পারে। তবে তদন্তপূর্বক ঘটনা সম্পর্কে জানা যাবে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক জানান, ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনাটি অবগত হয়েছি। শিগগিরই এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হবে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে ভাঙারির গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট
সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ৩
সাভারে দীর্ঘ যানজট, ভোগান্তিতে যাত্রীরা
সাভারে পাঁচ গাড়িতে আগুন, নিহত বেড়ে ৩ 
X
Fresh