• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

অসুস্থ তরিকুলকে হাসপাতাল থেকে রিলিজ!

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৬ জুলাই ২০১৮, ১১:৩২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে গিয়ে ছাত্রলীগের হামলায় আহত তরিকুল ইসলাম তারিককে ‘অসুস্থ অবস্থায়’ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেল চারটায় তরিকুলকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয় বলে নিশ্চিত করেন তার সহপাঠী মতিউর রহমান। বর্তমানে তাকে শহরের অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মতিউর রহমান অভিযোগ করেন, ‘তরিকুলের অবস্থা ভালো হয়নি। বরং অবনতি হয়েছে। তার পায়ে শুধু ব্যান্ডেজ করা হয়েছে, এখনও প্লাস্টারও হয়নি। সারারাত ব্যথায় কেঁদেছে। পা নড়াতেই পারছে না। এ অবস্থায় তাকে রিলিজ দেয়া হয়েছে।’

‘বিকেল চারটার দিকে রামেক থেকে পুলিশের কাছে তারেকের রিলিজপত্র দেয়া হয়। খুব সম্ভবত পুলিশ তাকে গ্রেপ্তার করতো। কিন্তু গ্রেপ্তার না করে আমাদের হাতে তুলে দেয়। বিকেল পাঁচটার দিকে আমরা বন্ধুরা মিলে তাকে অন্য হাসপাতালে ভর্তি করেছি। এখনও তার চিকিৎসা শুরু হয়নি’ বলেন তরিকুলের সহপাঠী।

--------------------------------------------------------------------
আরও পড়ুন : গাইবান্ধায় ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবলীগ নেতা খুন
-------------------------------------------------------------------

তরিকুলের এক্স-রে রিপোর্টে দেখা গেছে, তার ডান পা পুরোপুরি ভেঙে গেছে। এছাড়া মাথায় নয়টি সেলাই দেয়া হয়েছে।

এর আগে অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রধান এমএকে শামসুদ্দিন জানিয়েছিলেন, ‘তার ভাঙা হাড় জোড়া লাগতে অন্তত তিন মাস সময় লাগবে। চার সপ্তাহ পায়ের প্লাস্টার রাখা হবে। তার সারা শরীরে যন্ত্রণা হচ্ছে। এখন সম্পূর্ণ বিশ্রাম দরকার।’

তরিকুল বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-আহ্বায়ক। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তার তত্ত্বাবধানে ছিলেন ডা. সুব্রত কুমার প্রামাণিক।

গেল দুই জুলাই বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে রামদা, লোহার রড, হাতুড়ি ও বাঁশের লাঠি দিয়ে হামলা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী।

হামলার ছবি ও ভিডিও ফুটেজে দেখা গেছে, ছাত্রলীগের সহ-সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, লতিফুল কবির মানিক, সহ-সভাপতি গোফরান গাজী, মিজানুর রহমান সিনহা, রমিজুল ইসলাম রিমু, আহমেদ সজীব, ছানোয়ার হোসেন সারোয়ার, আরিফ বিন জহির, সাংগঠনিক সম্পাদক হাসান লাবন, ইমতিয়াজ আহমেদ, কর্মী জন স্মিথ একযোগে আক্রমণ চালায়।

তবে এ বিষয়ে ডা. সুব্রত কুমার প্রামাণিক এবং হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ অবস্থায় রিলিজ দেয়ায় সন্দেহ ও আশঙ্কা প্রকাশ করে তরিকুলের একাধিক সহপাঠী।

অন্যদিকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিভাগের কেউই তরিকুলকে দেখতে যাননি বলেও জানান মতিউর। বন্ধুদের টাকায় তরিকুলকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তরিকুলের নিজ বিভাগ ইসলামি স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘আমরা তাকে দেখতে গিয়েছিলাম। তার অবস্থা খুব ভালো মনে হয়নি। এই অবস্থায় তাকে ছাড়পত্র দেয়া হয়েছে বলে শুনেছি। তবে কতখানি সত্য তা জানি না। তরিকুলকে বিভাগের পক্ষ থেকে সহায়তার বিষয়টি অ্যাকাডেমিক কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমরা চিকিৎসকের ওপর কোনও কথা বলতে পারব না। তারা যদি তরিকুলকে রিলিজ দেয়, তাহলে দিবে। এটা তো ডাক্তারেরই কাজ। তারা যা ভালো মনে করেন তাই করবেন।’

আরও পড়ুন :

ভারতে অনুপ্রবেশকারী ৪ নারীকে বেনাপোলে হস্তান্তর

লালমনিরহাটে পানিবন্দি ৫ হাজার মানুষ

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রক্ত দেখে টাকা না নিয়েই পালিয়ে যায় তরিকুল
X
Fresh