• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রাবিতে কোটা আন্দোলনকারীকে ছাত্রলীগের মারধর

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৪ জুলাই ২০১৮, ১৭:৫০

কোটা আন্দোলন প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক কোটা সংস্কার আন্দোলনকারীকে শিবির সন্দেহে ছাত্রলীগের নেতাকর্মীরা মারধর করেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী জসিমউদ্দীন বিজয় আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও জাতীয় কবিতা মঞ্চ, রাজশাহীর পাঠাগার বিষয়ক সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের ডেকে ডেকে জিজ্ঞাসাবাদ করছিল ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় কোটা সংস্কার আন্দোলনকারী সন্দেহে ৬ শিক্ষার্থীকে সিনেট ভবনে আটক করে নিয়ে যায় নেতাকর্মীরা। তাদের মোবাইল ফোন ঘেঁটে ৫ শিক্ষার্থীকে চড় থাপ্পড় মেরে ছেড়ে দেয়।

এসময় ভুক্তভোগী জসিমউদ্দীনের ফেইসবুকে কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে পোস্ট দেখতে পায় ছাত্রলীগ নেতাকর্মীরা। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানাতে বুধবার আরবি বিভাগের তৃতীয়বর্ষের নির্ধারিত ইনকোর্স পরীক্ষা বর্জনের স্ট্যাটাস দেয় জসিম। এই স্ট্যাটাস দেখে তাকে পরীক্ষা দেবে না কেন জানতে চেয়ে তাকে শাসায় ও হুমকি দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। একপর্যায়ে জসীমকে ছাত্রলীগ নেতাকর্মীরা সিনেট ভবনের ভেতরে নিয়ে যায় এবং সেখানে গান গাইতে গাইতে ও হাত তালি দিতে দিতে তাকে মারধর করা হয়। পরে তাকে শিবির সন্দেহে প্রক্টর ও পুলিশের কাছে তুলে দেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী শিক্ষার্থী জসীমের একাধিক সহপাঠী মারধরের বিষয়টি নিশ্চিত করে তারা জানান, প্রচণ্ড মারধরের কারণে জসীমের মুখ ফুলে গেছে।

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, জসীম প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছে। আমরা তাকে পুলিশ ও প্রক্টরের হাতে তুলে দিয়েছি। যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করবে তাদের বিষয়ে কোনও ছাড় নেই। জসীমের শিবির সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি করেন ফয়সাল আহমেদ রুনু।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা এক শিক্ষার্থীকে শিবির সন্দেহে পুলিশের কাছে দিয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন জানান, জসীমকে থানা হেফাজতে রাখা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবিতে দুদকের অভিযান
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
মাদক সেবন করে স্ত্রীকে মারধর, কারাগারে স্বামী 
X
Fresh