• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ডাক্তারের অবহেলায় ফের রোগী মৃত্যুর অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি

  ০৪ জুলাই ২০১৮, ১৭:৩৯

চট্টগ্রামে আবারও ডাক্তারের অবহেলায় এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। নগরীর প্রবর্তক মোড়ে বেসরকারি হাসপাতাল এএফসি ফরটিসে ডাক্তারের অবহেলায় এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ করেছে পরিবারের সদস্যরা। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া লোকমান চৌধুরী (৭০) নগরীর চান্দগাঁও এলাকার বাসিন্দা।

নিহত লোকমান চৌধুরীর ছেলে মো. জুয়েল আরটিভি অনলাইনকে বলেন, আমার বাবার শ্বাসকষ্ট ও বিভিন্ন শারীরিক জটিলতা দেখা দেয়ায় ২২ জুন এই হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী শ্বাসকষ্ট উপশমের জন্য মাস্ক পরিয়ে রাখা হয়। কিন্তু রাতে শিমুল কুমার ভৌমিক নামে একজন ডাক্তার বাবার মুখে লাগানো অক্সিজেন মাস্কটি খুলে ফেলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : নকল কোর্ট ফি বিক্রির দায়ে ভেণ্ডারকে কারাদণ্ড
--------------------------------------------------------

তিনি অভিযোগ করে আরও বলেন, মাস্কটি খোলার সঙ্গে সঙ্গে বাবা ছটফট করতে থাকে এবং আমরা মনিটরে দেখতে পাই অক্সিজেন লেভেল নিচে নেমে যাচ্ছে। ডিউটি ডাক্তাররা বারবার মাস্কটি লাগানোর কথা বললেও ডা. শিমুল তাদের কথা শোনেননি। এক সময় অক্সিজেনের লেভেল শূন্যতে নেমে এলে বাবাও মৃত্যুর হয়।

অভিযুক্ত ডা. শিমুল কুমার ভৌমিক জানান, আমরা যে অক্সিজেন মাস্কটা লাগিয়েছি, এটি কখনও একটানা লাগিয়ে রাখা যায় না। চিকিৎসার প্রয়োজনে এটি খুলে রাখতে হয়। এছাড়া খাওয়া–দাওয়া করার সময় খুলতে হয়। আমি ওই রোগীর অবস্থা বোঝার জন্য অক্সিজেন মাস্ক খুলে ডাইরেক্ট অক্সিজেন লাগাই। রোগীকে যখন বলেছি শ্বাস নেন, তখন কিন্তু তিনি রেসপন্সও করেছেন। আমি জাস্ট দেড় মিনিটের মতো মাস্ক খুলে রেখেছি। তার পাঁচ মিনিটের মধ্যে তিনি মারা যান।

তিনি আরও বলেন, রোগীর অবস্থা খারাপ, সেটি আমরা দুপুর থেকে স্বজনদের বলেছি। এমনকি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে বলেছি। এছাড়া ভেন্টিলেশন সাপোর্ট দেয়ার কথা বললেও পেশেন্ট পার্টি তাতে কর্নপাত করেননি। কোনও চিকিৎসক কোনও রোগীকে ইচ্ছা করে মেরে ফেলতে চান না। সত্যি আমি খুবই হতাশ।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে
চট্টগ্রামে এয়াকুবনগর বস্তিতে আগুন
চট্টগ্রামে অয়েল মিলের আগুন নিয়ন্ত্রণে 
চট্টগ্রামে অয়েল মিলে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট
X
Fresh