• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

সিলেট সিটি করপোরেশন নির্বাচন

এবার বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আ.লীগের

সিলেট প্রতিনিধি
|  ০৩ জুলাই ২০১৮, ২২:২৭ | আপডেট : ০৩ জুলাই ২০১৮, ২২:৩৪

সিলেট সিটি করপোরেশন(সিসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে এবার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানান, মঙ্গলবার সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামানের কাছে কামরানের পক্ষে অভিযোগটি করেছেন তিনি।

কামরানের পক্ষে করা অভিযোগে বলা হয়েছে, প্রার্থীদের প্রতীক বরাদ্দ না হওয়ায় নির্বাচনী বিধি অনুযায়ী কেউ প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু আমরা লক্ষ্য করছি যে আরিফুল হক চৌধুরীর পক্ষে বিএনপি, ছাত্রদল, যুবদল প্রকাশ্যে আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন ওয়ার্ডে প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী দলীয় নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেন, যা আচরণবিধি লঙ্ঘনের আওতায় পড়ে বলেও অভিযোগ করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি ‘লঙ্ঘনের কারণে’ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানানো হয়েছে।

এর আগে গতকাল সোমবার প্রতীক বরাদ্দের আগেই কামরানের বিরুদ্ধে প্রচারণার অভিযোগ এনে মো. আলীমুজ্জামানের কাছে আরিফের পক্ষে অভিযোগ করেন বিএনপির জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ।

অভিযোগে বলা হয়, প্রার্থীদের প্রতীক বরাদ্দ না হওয়ায় কেউই প্রচারণায় অংশগ্রহণ করতে পারেন না। কিন্তু আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করছি যে কামরানের পক্ষে তার স্ত্রী আসমা কামরান, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা লিফলেট বিতরণসহ প্রচারণা চালাচ্ছে।

মঙ্গলবার দুপুরে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরকে শোকজ করেছে নির্বাচন কমিশন। তার শোকজের বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন সিসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি বলেন, আগামী বুধবারের মধ্যেই শোকজের জবাব দিতে এহসানুল মাহবুব জুবায়েরকে অনুরোধ জানানো হয়েছে।

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়