• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অপহরণের তিনদিন পর রংপুর থেকে গাইবান্ধার শিশু উদ্ধার

গাইবান্ধা প্রতিনিধি

  ০৩ জুলাই ২০১৮, ১৯:১৬

অপহরণের তিনদিন পর মঙ্গলবার ভোরে গাইবান্ধার শিশু রিফাত হোসেন জিমকে(৭) রংপুর থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের(পিবিআই) গাইবান্ধা শাখা। এসময় অপহরণকারী তপন চন্দ্র রায় ওরফে শফিকুলকে গ্রেপ্তার করা হয়।

এদিন দুপুরে এক সংবাদ সম্মেলনে পিবিআই’র পক্ষ থেকে জিমকে উদ্ধার এবং শফিকুলকে আটকের বিষয়টি জানানো হয়।

পিবিআই’র পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, রংপুর কোতোয়ালী থানার বেনুঘাট মাঝাপাড়ার বাসিন্দা তপন চন্দ্র রায় ওরফে শফিকুল পূর্ব পরিচিত সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর গ্রামে আব্দুর রশিদের বাড়িতে গত ৩০ জুন বেড়াতে আসেন।

তিনি বলেন, পরদিন আব্দুর রশিদের স্ত্রী ও মেয়ে ঘুমিয়ে থাকলে শফিকুল বেড়ানোর কথা বলে শিশু জিমকে তার ভগ্নীপতির বাড়ি লালমনিরহাটে নিয়ে যান। এরপর জিমকে খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে সুন্দরগঞ্জ থানায় শিশু জিমের বাবা আব্দুর রশিদ একটি জিডি করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
--------------------------------------------------------

হুমায়ুন কবীর বলেন, পরদিন শফিকুল শিশু জিমের বাবা আব্দুর রশিদের মোবাইলে ফোন করে জানান সে তার কাছে আছে। তাকে পেতে হলে এক লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। মুক্তিপণ না দিলে এবং বিষয়টি পুলিশকে জানালে জিমকে মেরে ফেলবে বলে হুমকি দেন তিনি। আব্দুর রশিদ বাধ্য হয়ে পাঁচ হাজার টাকা মুক্তিপণ হিসেবে শফিকুলকে বিকাশ করে পাঠান।

তিনি আরও বলেন, এদিকে জিডির সূত্র ধরে সুন্দরগঞ্জ থানা পুলিশ জিমকে উদ্ধারের জন্য গাইবান্ধা পিবিআইকে দায়িত্ব দেয়। পিবিআই গত ২ জুলাই ফোর্সসহ রংপুরের তারাগঞ্জ বাজার এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক এবং অপহৃত শিশুকে উদ্ধার করে।

আরও পড়ুন:

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
X
Fresh