• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১১ দিন পর নাসিরনগরে স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট, ব্রাহ্মণবাড়িয়া

  ০৮ নভেম্বর ২০১৬, ১৮:৫২

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের প্রতিমা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনার ১১ দিন পর নাসিরনগর পরিদর্শনে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত মানুষদের সঙ্গে দেখা করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, আইজিপি এ কে এম শহীদুল হক ও র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

পরে আশুতোষ পাইলট উচ্চবিদ্যালয়ে জেলা পুলিশ আয়োজিত সর্বদলীয় সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর মন্দিরে হামলাকারীদের চিহ্নিত করা গেছে। হমলার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। আমরা বসে বসে জজ মিয়ার নাটক তৈরি করছি না। হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

মন্ত্রী বলেন, রামুর ঘটনা সবাই দেখেছে। কাবা শরিফের ছবি বিকৃত করা হয়েছে। ব্লগারদের কুরুচিপূর্ণ লেখা ফেসবুকে পোস্ট করা। আন্দোলনের নামে ৯১ দিনের অগ্নিকাণ্ড, বিদেশিসহ বিভিন্ন ধর্মের গুরুদের হত্যা করে একটি গোষ্ঠী অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিল। তখন তারা ব্যর্থ হয়েছিল। এরপর তারা গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায়। ওই গোষ্ঠী সেসব ঘটনা থেকে ব্যর্থ হয়ে নতুন হামলা শুরু করেছে।

তিনি বলেন, যারা এটা করেছে, তারা মনে করে তারাই বিজ্ঞ, আমরা কিছু জানি না। আমাদের প্রশাসন আছে। কারা ঘটিয়েছে আমরা চিনতে পেরেছি। হয়তো সময় লাগবে। কিন্তু সবকিছুই বেরিয়ে আসবে।

গেলো ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নে এক যুবক পবিত্র কাবাঘরের ছবি সম্পাদনা করে ফেসবুকে পোস্ট করেন। এরপর স্থানীয় লোকজন তাঁকে পুলিশে সোপর্দ করে।
এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পরের দিন নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। এ অবস্থায় ৩০ অক্টোবর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে বেশ কয়েকটি মন্দির ও হিন্দুদের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। পরে ৫ নভেম্বর একই উপজেলায় হিন্দুদের পাঁচটি ঘরে ফের আগুন দেয় দুর্বৃত্তরা।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh