• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এ দেশের নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতে পারেন না বার্নিকাট: ইসি

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ৩০ জুন ২০১৮, ১৮:০৪

গণতন্ত্রের ফেরিওয়ালা যুক্তরাষ্ট্রের নির্বাচনের সুষ্ঠুতা নিয়ে প্রশ্ন আছে। সিনেট কমিটি নির্বাচন নিয়ে তদন্ত করছে। সুতরাং, রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এ দেশের নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। বললেন নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম।

শনিবার দুপুরে রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : যাত্রীবেশে ছিনতাই, আটক ৭ নারী
-------------------------------------------------------

গেল ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটের মূল্যায়ন করতে গিয়ে বার্নিকাট গেল বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, এই নির্বাচনে ভালোও ছিল আবার খারাপও ছিল। ভোটাররা নির্বিঘ্নে যেমন ভোট দিতে পেরেছে তেমনি কোথাও কোথাও এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের বাধা দেয়ার ঘটনাও ঘটেছে।

ভোটের দুই দিন পর রাজধানীতে কূটনৈতিক সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় যোগ দিয়ে তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ব্যাটল বাক্স ছিনতাইসহ বিরোধী রাজনৈতিক নেতা ও পোলিং এজেন্টদের ভয়ভীতি দেখানোর অভিযোগের খবরে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন।

মার্কিন রাষ্ট্রদূতের এই বক্তব্যের কড়া সমালোচনা করেছেন সরকারি দলের নেতারা। বাংলাদেশের নির্বাচন নিয়ে না ভাবতে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

আগামী ৩০ জুলাই রাজশাহীসহ তিন সিটি নির্বাচনে ভোটগ্রহণ হবে। সেখানে আইনগত প্রক্রিয়ায় সুষ্ঠু ভোটগ্রহণের ব্যাপারে ইসি বদ্ধপরিকর বলে জানান রফিকুল ইসলাম।

এর আগে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম।

আরও পড়ুন :

নড়াইলে মাদক ব্যবসায়ীসহ গ্রেপ্তার ২৫

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
X
Fresh