• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

৫ কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া, অন্ধকারে পটুয়াখালী পৌর সড়ক

মুফতী সালাহউদ্দিন, স্টাফ রিপোর্টার, পটুয়াখালী
|  ২৬ জুন ২০১৮, ১৯:৪১ | আপডেট : ২৬ জুন ২০১৮, ১৯:৪৯
পটুয়াখালী পৌরসভার কাছে ৫ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎবিল বকেয়া থাকায় পৌরসভার সড়কবাতির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)। সোমবার সন্ধ্যার পর থেকে পটুয়াখালী পৌর শহরের বিভিন্ন সড়ক ও অলিগলিতে যেন এখন ভুতুরে পরিবেশ। চরম ভোগান্তিতে পৌরবাসী। চুরি-ছিনতাইসহ রাত্রিকালীন অপরাধ বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

---------------------------------------------------------------------
---------------------------------------------------------------------
সোমবার বিকেলের দিকে পৌরসভার ১৪টি সংযোগের মধ্যে সড়ক বাতির ৬টি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া শিগগিরই বকেয়া বিল পরিশোধ না করলে পৌর পানির পাম্পের ৫টি বিদ্যুৎ সংযোগ ও পৌর দপ্তরে তিনটি বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেয়ারও ইঙ্গিত দিয়েছে ওজোপাডিকো। 

এদিকে পৌর সড়কবাতির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় সোমবার সন্ধ্যার পর থেকে পটুয়াখালী পৌর শহরের বিভিন্ন সড়ক ও অলিগলিতে এক ভুতুরে পরিবেশের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে পৌরবাসিকে। অন্যদিকে চুরি-ছিনতাইসহ রাত্রিকালীন অপরাধ বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তবে পৌরসভার বিদ্যুৎ বিভাগ বলছে, সমস্যা নিরসনের চেষ্টা চলছে। আশা রাখি খুব শিগগিরই এ সমস্যার সমাধান হবে।

ওজোপাডিকো সূত্রে জানা যায়, পটুয়াখালী পৌরসভার মোট ১৪টি বিদ্যুৎ সংযোগ রয়েছে। এরমধ্যে সড়কবাতির ৬টি, পানির পাম্পের সংযোগ ৫টি এবং পৌর দপ্তরের জন্য ৩টি সংযোগ রয়েছে। এসব সংযোগের বিপরীতে ২০১২ সালের জানুয়ারি থেকে বর্তমান সময় পর্যন্ত ৬ বছর ৬ মাসে প্রায় ৫ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এ বকেয়া বিল পরিশোধের জন্য এ পর্যন্ত পৌরসভা কর্তৃপক্ষকে ১৯ বার তাগাদাপত্র দিয়েছে ওজোপাডিকো কর্তৃপক্ষ। কিন্তু তাতে পৌর কর্তৃপক্ষ কোনও সাড়া দেয়নি এবং বকেয়া বিদ্যুৎবিলও পরিশোধ করেনি। এর ফলে বাধ্য হয়ে সোমবার বিকেলে পৌরসভার সড়ক বাতির ৬টি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ওজোপাডিকো কর্তৃপক্ষ। 

পটুয়াখালী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ওজোপাডিকো) এর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মু. আ. সালেক খান আরটিভি অনলাইনকে বলেন, পটুয়াখালী পৌরসভার সড়ক বাতিসহ মোট ১৪টি বিদ্যুৎ সংযোগ রয়েছে। ২০১২ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ৬ বছর ৫ মাসে ৫ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎবিল বকেয় রয়েছে। অথচ বার বার তাগাদা দেয়া সত্ত্বেও পৌর কর্তৃপক্ষ এ বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করছেন না। এ কারণে সড়ক বাতির ৬টি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। 

এ ব্যাপারে পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী এ কে এম রিয়াজ উদ্দিন মজুমদার আরটিভি অনলাইনকে জানান, পৌরবাসী নিয়মিত পৌর কর পরিশোধ না করায় মূলত এতো টাকা বকেয়া রয়েছে এবং এ জটিলতার সৃষ্টি হয়েছে। তবে, সমস্যা সমাধানের জন্য পৌরসভার সচিব ও নির্বাহী প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ওজোপাডিকো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছেন। আশা করি এ সমস্যার দ্রুত সমাধান হয়ে যাবে।

 

আরও পড়ুন:
নড়াইলে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার জামিন শুনানি ২ জুলাই

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

চট্টগ্রামে অনিক হত্যা: দুই ভাই গ্রেপ্তার

 

 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়