• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশাল প্রতিনিধি
|  ২৬ জুন ২০১৮, ১৫:৫৫ | আপডেট : ২৬ জুন ২০১৮, ১৬:৩৮
বরিশালের হিজলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ইউসুফ সিকদারকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

আজ(মঙ্গলবার) দুপুরে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাই্যব্যুনাল আদালেতের বিচাক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ইউসুফ সিকদার (৩২) হিজলা উপজেলার ইন্দুরিয়া গ্রামের মোঃ হারুন সিকদারের ছেলে।

--------------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী ডাক্তার নিহত
---------------------------------------------------------------

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, হত্যার ঘটনার ৪ বছর পূর্বে দণ্ডপ্রাপ্ত ইউসুফ সিকদারের সাথে হিজলার মেমানিয়া এলাকার মোঃ ফারুক সিকদারের মেয়ে কুলসুম বেগমের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন যৌতুক দাবি করে আসছিলো। দাবির প্রেক্ষিতে কুলসুমের বাবা ও মামলার বাদী মোঃ ফারুক ফকির নগদ ২ লাখ টাকা ও ১ লাখ টাকা মূল্যের ৩ টি গরু প্রদান করেন। কিন্তু এতেও কুলসুমের স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন সন্তুষ্ট না হয়ে আরও ২ লাখ টাকা যৌতুক দাবি করেন। কুলসুমের পিতা পুনরায় টাকা দিতে অস্বীকৃতি জানান।

পরবর্তীতে ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে কুলসুমের বাবা ও মামলার বাদি জানতে পারেন, তার মেয়ের শ্বশুরবাড়িতে মৃত্যু হয়েছে। এমন সংবাদে তিনি মেয়ের শ্বশুরবাড়িতে গিয়ে বসত ঘরের চৌকির ওপরে মরদেহ পরে থাকতে দেখেন। এসময় তিনি জানতে পারেন, তার মেয়েকে যৌতুকের দাবিতে মারধর করে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে এবং ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার কুলসুম বিষপানে আত্মহত্যা করেছে এমন খবর এলাকায় ছড়িয়ে মামলার আসামিরা পালিয়ে যায়।

এ ঘটনায় ওই দিনই নিহত কুলসুমের বাবা মোঃ ফারুক সিকদার বাদি হয়ে ৬ জনের বিরুদ্ধে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ৯ মে হিজলা থানার এসআই মোঃ আসাদুজ্জামন হাওলাদার শুধুমাত্র নিহত কুলসুমের স্বামী ইউসুফ সিকদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

 

আরও পড়ুন :

     চট্টগ্রামে অনিক হত্যা: দুই ভাই গ্রেপ্তার

     নরসিংদীতে ক্রিকেট খেলা নিয়ে দুপক্ষের সংঘর্ষ স্কুলছাত্র নিহত

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়