• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে চার পোশাক কারখানার শ্রমিকদের অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২৪ জুন ২০১৮, ১৬:১৪

নারায়ণগঞ্জে ফতুল্লায় বকেয়া বেতন, ভাতা পরিশোধ, শ্রমিক ছাটাই ও নির্যাতন বন্ধের প্রতিবাদে সড়কে অবরোধ ও বিক্ষোভ করেছে চারটি পোশাক কারখানার শ্রমিকরা।

রোববার সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত চারটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক পুরাতন সড়ক অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নিয়ে ডিআইটি মাঠে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করে।

শ্রমিক ও পুলিশ জানায়, রোববার সকালে ফতুল্লার শিবুমার্কেট এলাকার সাকুরা গার্মেন্টসের এক শ্রমিককে মারধর করে মালিক পক্ষের লোকজন। প্রতিবাদে শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে রাস্তায় নেমে আসে। পরে তাদের সঙ্গে যোগ দেয় ওসমান, র‌্যাডিকেল ও আবির গার্মেন্টের শ্রমিকরা।

পরে তারা একত্রিত হয়ে বকেয়া বেতন বোনাস, শ্রমিক ছাটাই ও নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ করতে করতে ফতুল্লা থানার সামনে এসে ঢাকা নারায়ণগঞ্জ (পুরাতন) সড়ক অবরোধ সৃষ্টি করে। সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ওসির কাছে চাঁদা নিতে গিয়ে ছাত্রলীগের চার নেতাকর্মী আটক
--------------------------------------------------------

পরে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ ও শ্রমিক ছাটাই ও শ্রমিক নির্যাতন বন্ধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

পরে শ্রমিকরা রাস্তার পাশের ডিআইটি মাঠে অবস্থান নিয়ে চার গার্মেন্টস কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করে। এদিকে সড়ক অবরোধরে কারণে রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, চারটি পোশাক কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে শ্রমিকরা লিখিত অভিযোগ দিয়েছে। আমার দেখছি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
নারায়ণগঞ্জে ব্যাটারি কারখানায় আগুন
ঘর ছাড়লো বিটিএসভক্ত দাখিল পাস ছাত্রী
নারায়ণগঞ্জে শিশুকে শ্বাসরোধে হত্যা
X
Fresh