• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাগরে নিখোঁজের একদিন পর দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২২ জুন ২০১৮, ১৯:২১

সীতাকুণ্ডে বেড়াতে এসে সাগরে নিখোঁজের একদিন পর আজ শুক্রবার দুপুরে দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়। তারা হলেন নাজমুল হাসান ইমন (১৯) ও রাজ (১৮)।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সাগরের পানিতে গোসলে নামলে সমুদ্রের ঢেউয়ে তারা ভেসে যান। নিহতরা উভয়ে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার বাসিন্দা এবং আপন খালাতো ভাই। নয়জনের পর্যটক দলটির মধ্যে আরও চারজন অসুস্থ হলে তাদের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

সীতাকুণ্ডে ভ্রমণ করতে আসা ৯ সদস্যের পর্যটকদলের একজন মো. আরিফুর রহমান। সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রতিবেদককে তিনি বলেন, নারায়ণগঞ্জ থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় সীতাকুণ্ডে নামি। নেমে নাস্তা করে পৌরসদর বাজারে সৌদিয়া আবাসিক হোটেলে উঠি। সেখান থেকে সীতাকুণ্ড চন্দ্রনাথ পাহাড়ে ঘুরতে যাই। রোদের মধ্যে ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে আমরা দুপুরে হোটেলে ফিরে আসি। হঠাৎ একজন বললো গোসল যেহেতু করবো, আমরা সবাই বাঁশবাড়িয়া বিচে গিয়ে সাগরের পানিতে গোসল করি। সেখান থেকে গাড়ি নিয়ে বাঁশবাড়িয়া বিচে গিয়ে পানিতে নেমে পড়ি। অনেকক্ষণ আমরা পানিতে কাটিয়ে এক এক করে উঠে যেতে থাকি। পাড়ে এসে কাপড় পাল্টানোর সময় মহিলা ও পুরুষদের চিৎকার শুনে এগিয়ে গেলে দেখি আমাদের দুই বন্ধু ইমন ও রাজ পানিতে ভেসে যাচ্ছে। এরপর পানির একটি ঢেউ তাদেরকে আমাদের চোখের সামনে থেকে উধাও করে দেয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করতে ব্যস্ত আ.লীগ-বিএনপি
--------------------------------------------------------

তিনি আরও জানান, তারা সবাই সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন। তাদের নয়জনের দলে ছিল- নাজমুল হাসান ইমন (১৯), রাজ (১৮), আহাদ হোসেন (২০), রবিন (১৯), সজীব ইসলাম (২০), আরিফুর রহমান (১৯), মো. হোসেন (২০), সাইমন (১৮) ও মো. পিয়াল (১৮)।

আহাদ হোসেন নামে আরেকজন বলেন, আমিও পানিতে ডুবতে যাচ্ছিলাম। আমার মুখে লোনা পানি ঢুকে পড়ে। আমাকে পানির একটি ঢেউ টেনে নিয়ে যেতে থাকে। বুক পরিমাণ পানিতে নিয়ে যায়। পরবর্তীতে চিৎকার করলে আমাকে একটি ছেলে এসে উদ্ধার করে। এঘটনায় আমাদের কয়েকজন অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয়রা ও ফায়ার সার্ভিস আমাদেরকে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তিনি আরও বলেন, ইমন ও রাজ আপন খালাতো ভাই। ইমন ডুবে যাওয়ার সময় রাজ তাকে বাঁচাতে গেলে তাকেও সমুদ্রের ঢেউ টেনে নিয়ে যায়।

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মো. অলিউর রহমান ও ডা. রাজিয়া বলেন, বৃহস্পতিবার ঠাণ্ডা ও গরমে অসুস্থ হয়ে চারজন ভর্তি হয়। তাদের শ্বাসকষ্ট ও ঠাণ্ডা লাগে। তাদের অক্সিজেন, ইনজেকশান ও নেবুলাইজার দেয়া হয়।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ওয়াসি আজাদ বলেন, নয়জনের পর্যটক দলটি সাগরের পানিতে গোসল করতে নামলে তাদের মধ্য থেকে দুইজন নিখোঁজ হয়। পরবর্তীতে শুক্রবার দুপুর তিনটার দিকে রাজের মৃতদেহ জেলেদের খুঁটির সাথে আটকানো অবস্থায় নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের যৌথ টিম উদ্ধার করে। তার কিছুটা দূরে ইমনের লাশ ভেসে ওঠে। লাশ দুটি উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে পরিবারের কাছে লাশগুলো হস্তান্তর করা হয়।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগুনে মারা গেছে বুয়েটের দুই শিক্ষার্থী
চাঁদপুরে দুই শিক্ষার্থী বহিষ্কার, পাঁচ শিক্ষককে অব্যাহতি
X
Fresh