• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ফের বাস চলাচল বন্ধ বরিশাল-ঝালকাঠির ৮ রুটে

বরিশাল প্রতিনিধি
|  ২১ জুন ২০১৮, ১২:৫২ | আপডেট : ২১ জুন ২০১৮, ১৩:১৯
সড়কের ন্যায্য হিস্যা নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে ৮ রুটে সরাসরি বাস চলাচল আবারও বন্ধ হয়ে গেছে। পরস্পরবিরোধী দাবি-দাওয়া নিয়ে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির বিরোধে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে ওই রুটের হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েছেন।

বন্ধ রুটগুলো হলো-বরিশাল-খুলনা, বরিশাল-ভান্ডারিয়া, বরিশাল-পিরোজপুর, বরিশাল-মঠবাড়িয়া, বরিশাল-আমুয়া, বরিশাল-ঝালকাঠি, বরিশাল-নলছিটি ও বরিশাল-পাথরঘাটা।

-------------------------------------------------------
আরও পড়ুন : মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ
-------------------------------------------------------

অপরদিকে পিরোজপুর এবং ঝালকাঠি থেকে ছেড়ে আসা বাসগুলোও বরিশাল-ঝালকাঠি সীমান্তে কালিজিরা ব্রিজের পশ্চিম ঢালে অস্থায়ী টার্মিনালে এসে যাত্রী নামিয়ে দিচ্ছে।

উল্লেখ্য, সড়কের ন্যায্য হিস্যা নিয়ে দুই মালিক সমিতির দ্বন্দ্ব গত ৬ মাসেরও বেশি সময় ধরে চলে আসছে। ঈদ-উল-ফিতর উপলক্ষে যাত্রীদের দুর্ভোগ লাঘবে বিভাগীয় কমিশনারের অনুরোধে বরিশাল রূপাতলী টার্মিনাল থেকে উল্লেখিত ৮ রুটে ১৪ জুন থেকে ২০ জুন সরাসরি বাস চলাচল করছিল। কিন্তু আজ ২১ জুন বৃহস্পতিবার থেকে আবারও সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি।

ঝালকাঠির শ্রমিক নেতারা জানিয়েছেন, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

জানা গেছে, বরিশাল-কুয়াকাটা, বরিশাল-পটুয়াখালী, বরিশাল-বরগুনাসহ দক্ষিণাঞ্চলের সাতটি রুটে ঝালকাঠি মালিক সমিতি তাদের বাস চলাচল করতে দেয়ার দাবি তুললে তাতে রাজি হয়নি বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতি। এরই জেরে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির আহ্বানে গেল ১৮ ডিসেম্বর থেকে এসব রুটে টানা তিন দিন বাস চলাচল বন্ধ থাকে।

ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি, তাদের জেলার সড়ক ব্যবহার করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে বরিশালসহ অন্যান্য জেলার বাস চলাচল করলেও ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনও রুটে ঝালকাঠি মালিক সমিতির বাস চলাচল করতে দেয়া হয় না।

এসব রুটে বাস চলতে দেয়ার দাবিতে গত ১৮ ডিসেম্বর থেকে পিরোজপুর, ঝালকাঠি, মঠবাড়িয়া, পাথরঘাটা থেকে ছেড়ে আসা কোনও বাস বরিশালের রূপাতলী টার্মিনালে যায়নি। একইভাবে বুধবার থেকে বরিশালে ঢুকছে না পিরোজপুর, ঝালকাঠি, মঠবাড়িয়া, পাথরঘাটা থেকে ছেড়ে আসা কোনও বাস। ওইসব রুটের যাত্রীদের বরিশাল-ঝালকাঠি সড়কের শেষ সীমান্ত কালিজিরা বাস টার্মিনালে নামিয়ে দেয়া হচ্ছে। সেখান থেকে ইজিবাইক ও টেম্পুতে যাত্রীরা বাড়তি ভাড়া দিয়ে বরিশাল নগরী ও রূপাতলী টার্মিনালে আসছেন।

 

আরও পড়ুন :

ফেসবুকের কল্যাণে দুই মোটরসাইকেল চোরকে আটক

 

 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়